ইনসাইড গ্রাউন্ড

কাতার বিশ্বকাপে ভার্চুয়াল স্টেডিয়াম


প্রকাশ: 25/11/2022


Thumbnail

মরুরবুকে বসেছে  বিশ্ব আসরের বড় টুর্নামেন্ট কাতার বিশ্বকাপ ২০২২। ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল টুর্নামেন্ট ঘিরে সারা বিশ্বের মানুষের উৎসাহ উদ্দিপনার কমতি নেই। দর্শকের আগ্রহ মেটাতে পৃথিবীর প্রায় সব দেশের ক্রীড়া  সাংবাদিকরা জড়ো হয়েছেন কাতারে। কিন্তু মাঠে বসে সকল সাংবাদিক ম্যাচ কাভার করার সুযোগ পান না। মুলত প্রেস বক্সে কম সংখ্যক আসন থাকায় অনেককেই ভিন্ন উপায়ে ম্যাচ কাভার করতে হয়। তাই আয়োজক দেশ কাতার সাংবাদিকদের জন্য বিকল্প ব্যবস্থা করেছে। কাতারের ন্যাশনাল কনভেশন সেন্টারে সুবিশাল মিডিয়া সেন্টারে আয়োজন করা হয়েছে ভার্চুয়াল স্টেডিয়াম এক দুই। যে সকল ক্রীড়া সাংবাদিকরা ম্যাচের টিকিন পান না তারা ভার্চুয়াল স্টেডিয়ামে বসেই ম্যাচ কাভার করতে পারেন। পর্দার সাইউজ বড় হওয়ায় স্টেডিয়ামে স্বাদ মিলে খানিকটা। সুবিশাল পর্দার সামনে গ্যালারির মত আসন করে বসতে প্রায় হাজার খানেক। সেখানে রয়েছে কপিউটার রাখার ব্যবস্থাও।

ভার্চুয়াল স্টেডিয়াম থেকে ম্যাচে সরাসরি সংযুক্ত হওয়ার সুযোগও রয়েছে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন। স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকরা যেমন প্রশ্ন করার সুযোগ পান তেমনি ভার্চুয়াল স্টেডিয়াম থেকেও কোচ, খেলোয়াড়কে প্রশ্ন করা যায়। ম্যাচ শেষের পরপরই স্টেডিয়ামের সম্মেলন কক্ষের আয়োজকরা ভার্চুয়াল স্টেডিয়ামের সঙ্গে সংযোগ স্থাপন করে। ভার্চুয়াল স্টেডিয়ামে কোনো প্রশ্ন কর্তা থাকলে আগেই অবহিত করা হয়। সম্মেলনের এক পর্যায়ে ভার্চুয়াল স্টেডিয়াম থেকে একজন একটি প্রশ্ন করার সুযোগ দেয়া হয়। দুই দলের কোচ খেলোয়াড়কে ভার্চুয়াল স্টেডিয়াম থেকে দুটি প্রশ্ন করা যায়।

বিশ্বকাপ কাভার করতে আসা সাংবাদিকরা স্বাগতিকদের এই উদ্যোগকে বেশ প্রশংসা করছেন। বেশ কয়েকটি বিশ্বকাপ কাভার করা সাংবাদিকরাও কাতারে এই উদ্যোগটি বেশ আলাদা হিসেবে উল্লেখ করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭