ইনসাইড গ্রাউন্ড

আর্মব্যান্ড পড়ে হলুদকার্ড খেতে চান না হাজার্ড


প্রকাশ: 25/11/2022


Thumbnail

ফিফা বিশ্বকাপের শুরু থেকেই কাতারের সমালোচনা করে আসছে ইউরোপের দেশগুলো। মূলত কাতার বিভিন্ন বিষয়ের উপর নিষেদাজ্ঞা দেওয়ায়, আয়োজক দেশটির উপর সমালোচনার তীর ছুড়ে পশ্চিমা দেশগুলো। কাতারের নিষিদ্ধ করার বিষয় গুলোর মধ্যে অন্যতম সমকামিদের কাতারে প্রবেশ নিষিদ্ধ করা। যেটা ইউরোপের দেশ গুলোতে বৈধ। এমন কি পশ্চিমা দেশগুলোতে সমকামিদের অধিকার নিয়ে বেশ সচেতন তারা। সমকামিদের সমর্থনে ওয়ান লাভ আর্মব্যান্ড পড়ে মাঠে নামার কথা ছিলো ইংলান্ড এবং ওয়েলসের ফুটবলারদের। ফিফার কঠোর অবস্থানে সিদ্ধান্ত পরিবর্তন করে দল দুইটি।

জার্মানি, নেন্দারল্যাণ্ডস, ওয়েলস ইংল্যান্ড সমর্থকরা এটা নিয়ে এতটাই মাতামাতিতে ব্যস্ত যে মাঠের খেলায় মনোযোগ নেই তেমন। আর সেটাতেই বেঁধেছে বিপত্তি।

বিশ্বকাপে জার্মানি তাদের প্রথম ম্যাচে হারে জাপানের বিপক্ষে। সে ম্যাচে জার্মানির খেলোয়াড়রা মাঠের ভেতর মুখে হাত দিয়ে নীরব প্রতিবাদ করে ফিফার সিদ্ধান্তের প্রতি। আর সেটার কারণেই সমালোচকরা বলছেন মাঠের খেলায় নজর দিলে হয়তো হারতে হতো না জার্মানদের। বেলজিয়া তারকা ফুটবলার এডিন হাজার্ডও তাই মনে করেন। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে জয়লাভ করে বেলজিয়াম। ম্যাচ শেষে সমকামীদের সমর্থনেওয়ানলাভআর্মব্যান্ড সম্পর্কে এডিন হাজার্ড ম্যাচ শেষে বলেন, জার্মানি হয়তো আরও ভালো করতে পারতো। কিন্তু তারা জিততে পারেনি। আমরা এখানে ফুটবল খেলতে এসেছি, এখানে কোন রাজনৈতিক বার্তা দিতে আসিনি। এসব বার্তা দেওয়ার জন্য অন্য আরও অনেকে রয়েছে। আমাদের ফুটবলের দিকে মনোযোগ দেয়া উচিতবেলজিয়ামের এ তারকা আর ও জানান মাঠের বাহিরে ঘটনার চাপ খেলোয়াড়দের পারফরম্যান্সে পড়বে। আর্মব্যান্ড পড়ে হলুদকার্ড খেতে চান না এইডিন হাজার্ড।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭