ইনসাইড টক

‘মিরাক্কেল বিচারকদের প্রশংসা আমাকে অনুপ্রাণিত করে’


প্রকাশ: 25/11/2022


Thumbnail

ভারতের জি বাংলা চ্যানেলে অনুষ্ঠিত জনপ্রিয় রিয়েলিটি শো মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স ৬ এ অংশগ্রহণ করে জনপ্রিয় হয়ে ওঠেন জামিল হোসেন। পরবর্তীতে ভালোবাসা আজকাল চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তিনি বাংলাদেশী চলচ্চিত্রে অভিষিক্ত হন। এরপর নিয়মিত অভিনয় করছেন ছোট পর্দায়। বিভিন্ন বিষয় নিয়ে এই অভিনেতার সাথে কথা হলো বাংলা ইনসাইডারের।

বাংলা ইনসাইডার: মিরাক্কেলে পথচলা শুরু হলো কিভাবে?

জামিল হোসেন: আমি যখন মিরাক্কেলে অংশ নিয়েছি সেটি সিজন ৬ ছিল। এর আগের মিরাক্কেল ৬ অবধি আমি দেখিনি। আছে না একটা বিষয় যে আমি দেখেছি এবং সেটি দেখে মনে হয়েছে যে আমি সেখানে যাব এমনটা নয়। আমি শখের বশে অডিশন দিয়েছে। এবং যখন অডিশন দেই তখন অন্যদের পাসপোর্ট এর কথা বলা হলেও আমাকে বলা হয়নি। সুতরাং বুঝাই যাচ্ছে যে, আমার হয়নি। না হওয়ার কারণে আমি আশা ছেড়ে দিয়েছি। এরপর দুই মাস পরে কলকাতা থেকে আমাকে নক করা হলো আমার পাসপোর্ট আছে কিনা। আমি তো এটা ভুলেই গিয়েছিলাম। যে কারণ তারা যখন আমাকে নক করে আমি জানতে চেয়েছিলাম কে, কোথায় থেকে বলছে। তারপর তো আমি পাসপোর্ট করে কলকাতা চলে গেলাম।

বাংলা ইনসাইডার: মিরাক্কেলের অডিশনে অনুভূতি কেমন ছিল?

জামিল হোসেন: আমি আগে এমনিতে অডিশন ভয় পেলাম এবং টেলিভিশনে ওটাই ছিলো আমার প্রথম অডিশন। যে রকম লাইট এবং সেট! যেখানে অডিশন হয়েছিল সেখানে দেখলাম একে একে ঢুকছে রজত দত্ত, মীর দা ঢুকলো, প্রাণ দা, শ্রীলেখা দি এরা সবাই সামনে ঢুকছে। আমি তো আগে থেকে মিডিয়ার সাথে সম্পৃক্ত ছিলাম না। উনাদের দেখে আমার মনে হয়েছিল আরেকটুকু কাছে যাই। যদিও শুরুর দিকে আমার এপিসোড ছিল না। আমার শুটিং ছিলো ৩ থেকে ৪ টির শুটিং এর পরে। কিন্তু আমাদের সবার উদ্দেশ্য ছিলো একটাই। আর সেটি হলো বিচারকদের দেখা। ওই অনুভূতি এখনো আমার মধ্যে কাজ করে। মিঠুন দার একটি মন্তব্য আমার খুব ভালো লেগেছিলো। সেটি এখনো আমাকে অনুপ্রাণিত করে। তিনি আমাকে বলেছেন যে, আমি একটা জাত অভিনেতা দেখলাম। উনার এই মন্তব্য অভিনয় আসার জন্য আমাকে অনুপ্রেরণা দিয়েছে। রজত দত্ত সব সময় আমার প্রশংসা করতেন।

বাংলা ইনসাইডার: অভিনয়টা কেমন লাগছে?

জামিল হোসেন: আমার মনে হয় প্রথম দিন একটি গান কেন্দ্রিক অভিনয় ছিল। একজন বয়াতির গান এবং এক সঙ্গে পারফর্ম করা। আরেকটি বিষয় আমার মনে আছে, দেব আমাকে ভালো ভেজালে ফেলে দিয়েছিলো। সে তো আর সিলেটি ভাষা বুঝে না। আমি সিলেটের একটা কালো বয়াতির সঙ্গে ধলা বয়াদির পারফর্ম করছিলাম। হঠাৎ করে দেব আমাকে থামিয়ে দিয়ে বললো এটার অর্থ কি? তাকে অর্থ বুঝিয়ে দিয়ে আবার পারফর্ম করা কোন রকম বিরতি না দিয়ে। কোন বিরতি না দিয়ে আবার পারফর্ম করতে পারায় তিনি অনেক প্রশংসা করেছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭