ইনসাইড বাংলাদেশ

ইসলামী ব্যাংকসহ কয়েকটি ব্যাংকের প্রকৃত চিত্র জানাতে নির্দেশ


প্রকাশ: 27/11/2022


Thumbnail

ইসলামী ব্যাংকসহ কয়েকটি ব্যাংক নিয়ে ‘যেসব কথাবার্তা’ উঠছে, সেই বিষয়ে প্রকৃত চিত্র জানাতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও অর্থ বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

রোববার (২৭ নভেম্বর) অনুষ্ঠিত সচিব সভার পর সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘ওভারঅল, আরও কয়েকটা ব্যাংকের কথা..., এটি শোনার পর আমি ইন্টারনেটে গিয়ে দেখলাম, কয়েকটা ব্যাংকের ব্যাপারে বাইরে থেকে ইউটিউবে বিভিন্ন রকম বক্তৃতা দিচ্ছেন। তবুও এটিকে অবহেলা করা হয়নি। বলা হয়েছে, এগুলো দেখে চিত্রটি আমাদের জানাও।’

ব্যাংক খাতসংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এটি নিয়ে বৈঠকে অনির্ধারিত আলোচনা হয়েছে। এ বিষয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও অর্থ বিভাগকে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, চারদিকে এত কথাবার্তা উঠছে, আসল চিত্র কী, সেটি শিগগিরই দেখে অবহিত করবেন।’

সচিব সভার বৈঠকে খাদ্যনিরাপত্তার ওপর গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খাদ্যের মজুত যাতে কোনোভাবেই ১৫ লাখ টনের নিচে না থাকে, সেটি নিশ্চিত করতে সচিবদের নির্দেশ দিয়েছেন তিনি।

এ বিষয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, খাদ্যনিরাপত্তা নিশ্চিত রাখতে কী কী করা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। তবে এখনো ১৬ লাখ টনের বেশি খাদ্যশস্য মজুত আছে। এটি স্বস্তিদায়ক।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭