ইনসাইড গ্রাউন্ড

আইনি ব্যবস্থা নিশ্চিত করতে পদত্যাগ জুভেন্টাস সভাপতির


প্রকাশ: 29/11/2022


Thumbnail

অবশেষে পদত্যাগ করলেন জুভেন্টাস সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি। নানা নাটকিয়তার শেষে তাঁর সঙ্গে পদ ছেড়েছেন বোর্ডের সব পরিচালকও। সহ সভাপতি পাভেল নেদভেদও পদত্যাগ করেছেন। গতকাল পদত্যাগের খবরটি নিশ্চিত করা হয় জুভেন্টাসের পক্ষ থেকে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগনেল্লি প্রতিষ্ঠানের স্বার্থেই পদত্যাগ করেছেন। ক্লাব বরাবরই অনিয়মের অভিযোগ অস্বীকার করে এসেছে। সোমবার নিয়ে বৈঠকে বসেছিলেন জুভেন্টাসের বোর্ড পরিচালকেরা। বৈঠক শেষে সিদ্ধান্ত হয় ঝুলে থাকা আইনি প্রক্রিয়া শেষ করতে নতুন বোর্ড প্রয়োজন। তাই এই গণপদত্যাগ। তবে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মরিসি আরিভাবেনে থাকবেন এবং জেনারেল ম্যানেজার হিসেবে মরসিও স্ক্যানাভেনোকে নিয়োগ দেওয়া হয়েছে।

খেলোয়াড় কেনা-বেচা ধার দেওয়া-নেওয়া নিয়ে অনিয়ম এবং ভুয়া হিসাবপত্রের অভিযোগে তুরিনের আইনজীবীরা তদন্ত শুরু করেছেন জুভেন্টাসের বিরুদ্ধে। এই তদন্ত প্রক্রিয়ায় ক্লাব যেন স্বাধীন আইনি পরামর্শ পায়, তা নিশ্চিত করতেই বোর্ড পরিচালকদের নিয়ে সরে দাঁড়ালেন আগনেল্লি।

জুভেন্টাসের শেয়ার মালিকদের আগামী ১৮ জানুয়ারি ডাকা হয়েছে নতুন বোর্ড গঠন করতে। তবে রয়টার্স সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জানিয়েছে আগনেল্লি নতুন করে আর জুভেন্টাসের সভাপতি হতে চান না। তাঁর পাঠানো চিঠি দেখেছে রয়টার্স। জুভেন্টাস স্টাফদের পাঠানো চিঠিতে আগনেল্লি লিখেছেন, ‘প্রতিষ্ঠান ক্রান্তিকালীন সময় পার করছে। নতুন বোর্ডকে দায়িত্ব দিতে এখন সবাই মিলে দায়িত্ব ছেড়ে দেওয়াই ভালো।

এই গণপদত্যাগের মধ্য দিয়ে ইতালিয়ান ক্লাবটিতে আগনেল্লি অধ্যায়ের সমাপ্তি ঘটল। আগনেল্লি সভাপতি থাকতে টানা ৯বার সিরি জয়ের পাশাপাশি ২০১৫ ২০১৭ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছে জুভেন্টাস

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭