ইনসাইড বাংলাদেশ

পরকীয়া সন্দেহে স্ত্রীর মাথার চুল কেটে নির্যাতন


প্রকাশ: 01/12/2022


Thumbnail

নওগাঁর মান্দায় পরকীয়া সন্দেহে স্ত্রীর মাথার চুল কেটে নির্যাতন ও হত্যা চেষ্টার অভিযোগে আব্দুল কুদ্দুসকে (৩২) নামে এক স্বামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার(৩০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছোটমুল্লুক আদর্শ গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে দুপুরে ওই গ্রামে এই নির্যাতনের ঘটনা ঘটে।  গ্রেফতার আব্দুল কুদ্দুস ওই গ্রামের মৃত বাবর আলী ভুট্টুর ছেলে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত প্রায় ১২ বছর আগে জেলার নিয়ামতপুর উপজেলার রামগাঁ গ্রামের জহির উদ্দিনের মেয়ে নুরজাহান বেগমকে বিয়ে করেন আব্দুল কুদ্দুস। এরমধ্যে তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ের জন্ম হয়। অভাবী সংসারে জীবিকার তাগিদে আব্দুল কুদ্দুস ঢাকায় রিকশা চালাতেন। পরকীয়া সন্দেহে গত এক বছর থেকে তাদের সংসারে কলোহ শুরু হয়। এ নিয়ে গৃহবধূ নুরজাহান বেগমকে নির্যাতন করতেন স্বামী আব্দুল কুদ্দুস। গত ২৫ নভেম্বর তিনি বাড়ি আসেন। ওই দিন রাতেই স্বামী-স্ত্রী ঝগড়া হলে পরকীয়া সন্দেহে স্ত্রীকে বেদম মারধর করেন। পরের দিন রাতেও পরকীয়ার সন্দেহে দ্বিতীয় দফায় মারধর করে কাঁচি দিয়ে স্ত্রী মাথার চুল কেটে দেন আব্দুল কুদ্দুস।

ভুক্তভোগী গৃহবধূ নুরজাহান বেগম বলেন, গত ২৫ নভেম্বর স্বামী আব্দুল কুদ্দুস বাড়ি আসার পর ঝগড়া হলে মারধর করে। পরের দিন রাতে দ্বিতীয় দফায় আবারও মারধর করে কাঁচি দিয়ে মাথার চুল কেটে দেওয়া হয়।
তিনি আরও বলেন, বুধবার সকালে আবারও মারধর করে গলায় ছুরি ঠেকিয়ে হত্যার চেষ্টা করা হয়। এ সময় আমাকে বাঁচাতে ছোট মেয়ে বাবার পা জড়িয়ে ধরে কান্নাকাটি শুরু করে। এ সুযোগে বাড়ি থেকে পালিয়ে পাশের জয়বাংলা মোড়ে স্থানীয় ইউপি সদস্য বিষ্ণুপদ সাহার দোকানঘরে আশ্রয় নিয়ে জীবন রক্ষা পায়।

অভিযুক্ত আব্দুল কুদ্দুস তার স্ত্রীকে নির্যাতন ও চুল কেটে দেওয়ার বিষয়টি স্বীকার করেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য বিষ্ণুপদ সাহা বলেন, স্ত্রীর পরকীয়া সন্দেহ গত এক বছর থেকে তাদের সংসারে অশান্তি শুরু হয়। আব্দুল কুদ্দুস ঢাকায় রিকশা চালাতো। কয়েক আগে বাড়ি এসে স্ত্রীকে নির্যাতন করে মাথার চুল কেটে দেয়। গতকালও নির্যাতন করে। অবশেষে পালিয়ে এসে আমার দোকান ঘরে ঢুকে রক্ষা পায়। এসময় গ্রাম পুলিশের সহায়তায় আব্দুল কুদ্দুসকে আটক করে ভুক্তভোগী গৃহবধূসহ তাকে ইউনিয়ন পরিষদে নেওয়া হয়। পরে পুলিশে সংবাদ দেওয়া হলে তাকে থানায় নেয়। তবে বর্তমানে গৃহবধূ তার স্বামীর বাড়িতেই আছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বলেন, এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূ নুরজাহান বেগম বাদী হয়ে বুধবার তার স্বামী আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা করেছেন। মামলার পর বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭