ক্লাব ইনসাইড

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু


প্রকাশ: 03/12/2022


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা-২০২২ শুরু হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া।

পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, বিশ্ববিদ্যালয় পরিষদের পতাকা উত্তোলন করেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্পোর্টস ফেডারেশন (ফিসু)-এর পতাকা উত্তোলন করেন রেজিস্টার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান এবং অলিম্পিক পতাকা উত্তোলন করেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। এছাড়াও নিজ-নিজ দলের পতাকা উত্তোলন করেন দলীয় ম্যানেজার ও প্রশিক্ষকবৃন্দ।

এরপর শুরু হয় মনোমুগ্ধকর পরিবেশনা। আরতুস ও অন্তরার দল ডিসপ্লে, বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর দল লাঠি খেলা এবং ডলী ও রিতা মন্ডল লালন সংগীত পরিবেশন করে উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন। সঞ্চালনায় ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা খাতুন বীথি এবং শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান। শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। বক্তব্য প্রদান শেষে বেলুন ও পায়রা উড়িয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা ২০২২-এর উদ্বোধন করেন ভিসি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল বিশ্ববিদ্যালয় দলকে সুস্বাগত জানান। তিনি বলেন, আমরা যদি এই প্রতিযোগিতায় শৃঙ্খলা বজায় রাখতে পারি তাহলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সুনাম হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, খেলা মানে শৃঙ্খলা; জয়কে যেমন, তেমনি পরাজয়কে মেনে নেয়া।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আমি খুশি, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি, আগামী দিনে আরো বেশি সংখ্যক বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ভাইস চ্যান্সেলর বলেন, ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনের সময় শৃঙ্খলার শিক্ষা ভালোভাবে প্রদর্শন করতে পারেন খেলোয়াড়রা। তিনি আরও বলেন, খেলায় হার-জিত থাকবেই। কিন্তু সম্পর্কের মাধুর্য যেন হারা জেতার মধ্যেও বজায় থাকে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রথম খেলায় হ্যান্ডবল (ছাত্র)-এ ঢাকা বিশ্ববিদ্যালয় ২৪-১৪ গোলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৭টি পুরুষ দল ও ৬টি নারীদল প্রতিযোগিতার হ্যান্ডবল ক্যাটাগরিতে অংশ নিচ্ছে। আগামী ১৮ ডিসেম্বর থেকে ভলিবল প্রতিযোগিতা শুরু হবে বলে জানা গেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭