ক্লাব ইনসাইড

চবিতে অস্ত্র হাতে ছাত্রলীগ কর্মীদের মহড়ার ভিডিও ভাইরাল


প্রকাশ: 04/12/2022


Thumbnail

শুক্রবার দিবাগত রাত একটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই উপপক্ষের সংঘর্ষের সময় সংগঠনটির নেতা-কর্মীদের দেশীয় অস্ত্র নিয়ে স্লোগান ও মহড়া দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে। এ সময় তাদের ‘বিজয়’ বলে স্লোগান দিতে দেখা যায়। বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের সামনে থেকে ভিডিওটি ধারণ করা হয়।

শনিবার সন্ধ্যায় ১ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, শাখা ছাত্রলীগের বিজয় উপপক্ষের নেতা-কর্মীরা দা উঁচিয়ে বলছেন, ‘এই হল আমাদের, সবাই স্লোগান ধর।’ এরপর তাঁরা ‘বিজয়’ বলে স্লোগান দেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে এ এফ রহমান হলে ভার্সিটি এক্সপ্রেসের দেয়াললিখন মুছে দেন বিজয়ের নেতা-কর্মীরা। এ ঘটনার সূত্র ধরে দুই উপপক্ষের নেতা-কর্মীদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয় এবং একপর্যায়ে রাত নয়টার দিকে বিজয়ের নেতা-কর্মীরা লাঠিসোঁটা ও রামদা নিয়ে এ এফ রহমান হলের সামনে এবং ভার্সিটি এক্সপ্রেসের নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেন।

দুই উপপক্ষের মধ্যে বেশ কয়েকবার ধাওয়া পাল্টাধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপ চলে। পরে দিবাগত রাত আড়াইটার দিকে প্রক্টরিয়াল বডি ও পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই উপপক্ষের ১২ নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। তাঁদের মধ্যে ২ জন ভার্সিটি এক্সপ্রেস ও ১০ জন বিজয় উপপক্ষের। এর মধ্যে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আটজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের অনেকের গায়ে ধারালো কিছু দিয়ে আঘাত করার দাগ ছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭