ইনসাইড গ্রাউন্ড

ম্যাচ প্রেডিকশন: ব্রাজিল-দক্ষিণ কোরিয়া


প্রকাশ: 06/12/2022


Thumbnail

হেক্সা জয়ের মিশন নিয়ে কাতার বিশ্বকাপে খেলতে এসেছে ব্রাজিল। একমাত্র দল হিসেবে পাঁচবার বিশ্বকাপ জিতেছে সেলেসাওরা। তবে দলটির সবশেষ শিরোপা এসেছে ২০০২ সালে। এরপর কেঁটে গেছে ২০ বছর। সোনালী সেই ট্রফি আর ছুঁয়ে দেখতে পারেনি ব্রাজিল। এমনকি মধ্যবর্তী ৪টি বিশ্বকাপের কোনটিরই ফাইনাল পর্যন্ত যেতে পারেনি লাতিন আমেরিকার দলটি। নিজের মাটিতে ২০১৪ বিশ্বকাপ খেললেও জার্মানির কাছে হেরে বাদ পড়তে হয়ে সেমিফাইনাল থেকেই।

কাতার বিশ্বকাপে সেই আক্ষেপ ঘোচাতে চায় নেইমার-থিয়াগো সিলভারা। অপেক্ষার অবসান ঘটিয়ে জিততে চান ষষ্ঠ শিরোপা। দলে ইনজুরি হানা দিলেও, চোট কাটিয়ে দলটির প্রাণভোমরা নেইমার ও দানিলো দলে ফেরায় বাড়তি আত্নবিশ্বাস পাচ্ছে দলটি। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় তুলে নিয়ে শিরোপার পথে এগিয়ে যাওয়ার লক্ষ্য তিতের শিষ্যদের।

১৯৮৬ সাল থেকে টানা দশমবারের মতো বিশ্বকাপে খেলছে দক্ষিণ কোরিয়া। ব্রাজিল, জার্মানি, আর্জেন্টিনা ও স্পেনের পর একমাত্র দল হিসেবে এ রেকর্ড নিজেদের করে নিয়েছে এশিয়ার দলটি। বিশ্বকাপে দলটির সেরা সাফল্য ২০০২ সালে নিজেদের দেশে হওয়া বিশ্বকাপে সেমিফাইনাল খেলা। এরপর ২০১০ বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠে দলটি। তবে সেটাই শেষ এরপর থেকে বিশ্বমঞ্চে নিজেদের খুঁজে পেতেই হিমশিম খাচ্ছে দলটি। এবার নতুন করে নিজেদের গল্প লিখতে চান লড়াকু মানসিকতার পরিচয় দেয়া দক্ষিণ কোরিয়ার ফুটবলাররা।

এ ম্যাচে ফেভারিট ব্রাজিলই। সাম্বার ছন্দে দক্ষিণ কোরিয়াকে নাকানি চুবানি খাওয়াবেন তারা- এমনটাই মনে করছেন সাবেক ও বর্তমান ফুটবলার থেকে সমর্থকরা সকলেই। তাই জয়ের পাল্লাটও ভারী ব্রাজিলের দিকে। গ্রুপ পর্বে আশানুরূপ গোল না পেলেও, ম্যাচটিতে ৩-১ গোলে জয় লাভ করবে ব্রাজিল- মনে করেন ফুটবল বিশ্লেষকরা।

আর নকআউট ম্যাচ বলেই প্রতিপক্ষকে সমীহ করতে হবে সব দলকেই। তাই তো কোন কোন ফুটবল বোদ্ধা মনে করছেন- ম্যাচটিতে জয়ের সামর্থ্য রয়েছে দক্ষিণ কোরিয়ারও। ২-১ ব্যবধানে জয় তুলে নিতে পারে সন হিউং মিনরা। আর তেমনটা হলে, সেটিই হবে ব্রাজিলের বিপক্ষে এশিয়ার কোন দলের প্রথম জয়। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭