কালার ইনসাইড

অস্ট্রেলিয়ায় এক ফ্রেমে শাবনূর-ফারুকী-তিশা


প্রকাশ: 06/12/2022


Thumbnail

ঢাকাই ছবির সর্বকালের অন্যতম সফল অভিনেত্রী শাবনূর। সিনেমা পাড়ায় একটা কথা প্রচলিত আছে, দর্শক শুধু তাকে দেখার জন্যই সিনেমা হলে যেতেন। নব্বই দশকে জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলেন তিনি। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় বিয়ে করে অস্ট্রেলিয়ার সিডনিতে পাড়ি জমান।

দীর্ঘদিন ধরেই সেখানে ছেলে আইজান, মা, ভাই-বোনসহ বসবাস করছেন শাবনূর। মাঝেমধ্যে দেশে এলেও খুব বেশিদিন থাকেন না। অনেক দিন নতুন সিনেমায় অভিনয় না করলেও শাবনূরের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ভক্তদের কাছে তার আবেদন যেন আগের মতোই। 



দেশ থেকে মিডিয়ার কেউ অস্ট্রেলিয়া গেলে তাদের সময় দেন নন্দিত এই নায়িকা। জনপ্রিয় তারকা দম্পতি মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা বর্তমানে অস্ট্রেলিয়া অবস্থান করছেন। তাদের সঙ্গে আড্ডায় মজেছেন শাবনূর। তাদের কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে। দেখা যায়- একটি রেস্তোরাঁয় বসে আড্ডা দিচ্ছেন শাবনূর, মোস্তফা সরয়ার ফারুকী ও ইলহামকে কোলে নিয়ে অন্যদের সঙ্গে তিশা। 

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ সিনেমায় অভিনয় করেছিলেন শাবনূর। দীর্ঘদিন পর তাদের একসঙ্গে দেখা গেল। তবে এই পরিচালক ও অভিনেত্রীর মধ্যে কাজ নিয়ে কোনো কথা হয়নি বলে জানা যায়। এক দশকের বেশি সময় অস্ট্রেলিয়ায় বসবাস করছেন শাবনূর। এ সময়ে ঢাকা ও সিডনিতে আসা–যাওয়ার মধ্যে রয়েছেন এই তারকা। শাবনূরের মা, ভাই–বোন, আত্মীয়স্বজনসহ পরিচিত ৫০ জনের বেশি মানুষ অস্ট্রেলিয়ায় থাকেন বলে জানা যায়। বর্তমানে একমাত্র সন্তান আইজান নেহানের পড়াশোনা নিয়েই শাবনূর বেশি চিন্তিত।


এর আগে চলতি বছরের মে মাসে ফোক সম্রাজ্ঞী মমতাজ গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। সেখানে দেখা হয় শাবনূরের।পুরো একটা দিন মমতাজের সঙ্গে ঘুরেছিলেন তিনি।এমনকি নিজে গাড়ি চালিয়ে গায়িকাকে বিমানবন্দর অব্দি পৌঁছে দিয়েছিলেন। সেই সুখস্মৃতি মমতাজ নিজেই শেয়ার করেছিলেন ভক্তদের সঙ্গে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭