ইনসাইড গ্রাউন্ড

পর্তুগাল-সুইজারল্যান্ড: ম্যাচ প্রেডিকশন


প্রকাশ: 07/12/2022


Thumbnail

দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচে মাঠে নামবে পর্তুগাল ও সুইজারল্যান্ড। কোয়ার্টার ফাইনালে পা রাখা শেষ দলের নাম জানা যাবে এই ম্যাচের মধ্য দিয়ে। গ্রুপ পর্বে প্রায় একই রকম অভিজ্ঞতার মুখে পড়তে হয়েছিলো দুই দলকেই।

নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করে পর্তুগাল। পরের ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে 'এইচ' গ্রুপ থেকে প্রথম দল হিসেবে রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত করে রোনালদোরা। তবে শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হেরে যায় দলটি।

অন্যদিকে সুইজারল্যান্ডের শুরুটা হয়েছিলো মন্থর। ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয়। পরের ম্যাচে একই ব্যবধানে হার ব্রাজিলের কাছে। তবে হাই-ভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী সার্বিয়ার বিপক্ষে ৩-২ গোলে জিতে পরের রাউন্ডে খেলা নিশ্চিত করে সুইসরা।

এই ম্যাচে তাই নিশ্চিত অর্থে কাউকে ফেভারিট বলা যাচ্ছে না। কোয়ার্টার ফাইনালে খেলার সামর্থ্য রয়েছে দুই দলেরই। তবে অভিজ্ঞতা আর শক্তির বিচারে এগিয়ে থাকবে পর্তুগালই। আর দলটির সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ বিশ্বকাপ হওয়ায় নিজেদের সেরাটাই দিতে চাইবেন পর্তুগীজ ফুটবলাররা। আর তেমনটা হলে ম্যাচে ৩-১ গোলে জিতবে পর্তুগাল- এমনটাই মত অনেক বিশ্লেষকদের। অন্যদিকে গ্রানিত শাকা-জর্ডান শাকিরিরাও ছেড়ে কথা বলবে না। ইউরোপের দুই দলের লড়াই হওয়ায় তুমুল প্রতিদ্বন্দ্বীতা হবে ম্যাচটিতে। ২-১ গোলে ফার্নান্দো সান্তোসের দলকে হারাতে পারে সুইজারল্যান্ড। দুই দলের শেষ দেখায় জয় পেয়েছিলো সুইসরাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭