ইনসাইড ওয়েদার

ঘূর্ণিঝড় রেমাল: দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ


প্রকাশ: 26/05/2024


Thumbnail

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর প্রভাবে দেশের অন্যতম ব্যস্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এখনো ফেরি চলাচল করলেও যেকোন মুহূর্তে তা বন্ধ করে করে দেয়া হবে।

বিআইডব্লিউটির দৌলতদিয়া ঘাটের দায়িত্বরত কর্মকর্তা ট্রাফিক সুপারভাইজার মোঃ শিমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ফেরি এখনো চলাচল করছে। তবে পরিস্থিতি বিবেচনায় যে কোনো মুহূর্তে বন্ধ করে দেওয়া হবে ফেরি চলাচল।

এর আগে, শনিবার (২৫ মে) রাতে ঘূর্ণিঝড় রেমালের কারণে ঢাকা নদীবন্দর থেকে অভ্যন্তরীণ নৌ-পথের সব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জাহাঙ্গীর আলম খানের পাঠানো এক বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

বার্তায় তিনি উল্লেখ করেন, ‘আসন্ন ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নৌপথ উত্তাল হওয়ায় যাত্রীসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে শনিবার রাত ১০টা থেকে ঢাকা নদীবন্দর থেকে অভ্যন্তরীণ নৌপথের সব লঞ্চকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।’

এদিকে গভীর নিম্নচাপ এবং সম্ভাব্য ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ভবনের ষষ্ঠ তলায় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষে যোগাযোগ করার জন্য টেলিফোন নম্বর +৮৮০২২২৩৩৫২৩০৬ মোবাইল নম্বর ০১৯৫৮৬৫৮২১৩।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭