কালার ইনসাইড

লোকসভা নির্বাচনে ভোট দিলেন দীপাঞ্জনের মৃত শ্বশুর


প্রকাশ: 03/06/2024


Thumbnail

গতকাল, শনিবার ১ জুন, ভারতের লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। টলিউড ইন্ডাস্ট্রির তারকারাও দেশের অন্যান্য নাগরিকদের মতোই ভোট দিয়েছেন। বড়পর্দা এবং ছোটপর্দার অভিনেতা-অভিনেত্রীরা ভোট দেওয়ার পর কালি লাগানো আঙুলের ছবি শেয়ার করেছেন।

তবে এই নির্বাচনে বেশ কিছু অস্বস্তিকর ঘটনা ঘটেছে। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁর নাম ভোটার তালিকায় নেই, অথচ তাঁর প্রয়াত বাবা-মায়ের নাম তালিকায় আছে। একইরকম অভিজ্ঞতা হয়েছে টেলি তারকা দীপাঞ্জন ওরফে জ্যাকের। দীপাঞ্জন জানিয়েছেন, তাঁর শ্বশুরমশাই, যিনি ৮ বছর আগে মারা গিয়েছেন, তাঁর নামেও ভোট পড়েছে। দীপাঞ্জন ফেসবুকে একটি পোস্টে লেখেন, "খবরটা শুনে খুব কষ্ট লাগছে। আমার স্ত্রী খুবই ভেঙে পড়েছে। বাপি, তুমি এলে আর বললে না। সততার প্রতীকরা এটা কীভাবে করতে পারল? এরপরও এক্সিট পোলের উপর ভরসা রাখব কী করে? বাপি, তুমি ২০১৬ সালে আমাদের ছেড়ে চলে গেলে, ফেরার দেশে যাওয়ার কথা বললে না। কিন্তু এবার সেখান থেকে ভোট দিতে এলে, দেখা করলে না? তুমি তো সব দেখতে পাও, তোমার ভোটটা কে দিল বল না বাপি? নির্বাচন কমিশন তোমার আপ্যায়ন করেছে তো? তোমার কোনও কষ্ট হয়নি তো? তিনুরা তোমায় কত ভালোবাসে দেখো, তোমায় না ফেরার দেশ থেকেও ফিরিয়ে নিয়ে এসেছে।"

এই পোস্টের সঙ্গে দীপাঞ্জন তাঁর প্রয়াত শ্বশুরমশাই শ্রী প্রদীপ ঘোষের ভোটার স্লিপের একটি ছবি প্রকাশ করেন। পোস্টের ভাষা থেকে বোঝা যায়, তিনি তৃণমূল সরকারের দুর্নীতির প্রতি কটাক্ষ করেছেন। দীপাঞ্জনের শ্বশুরমশাই ৮ বছর আগে মারা গিয়েছেন, অথচ তাঁর নামে ভোটার স্লিপ বেরিয়েছে, এবং সেই ভোট কে দিলো তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

এদিকে, স্বস্তিকা মুখোপাধ্যায়ও একই ধরনের সমস্যার মুখোমুখি হয়েছেন। ভোটার তালিকায় তাঁর এবং তাঁর বোন অজপা মুখোপাধ্যায়ের নাম না থাকায় তারা গতকাল ভোট দিতে পারেননি। সামাজিক মাধ্যমে একটি ভিডিওবার্তায় স্বস্তিকা এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি জানান, তাদের নাম তালিকায় না থাকলেও তাঁর মৃত বাবা-মায়ের নাম এখনও তালিকায় রয়েছে।

দীপাঞ্জনের পোস্টে তার অনুরাগীরাও নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। একজন নেটিজেন কটাক্ষ করে লিখেছেন, "একবার প্রয়াত গায়ক দ্বিজেন মুখোপাধ্যায়ও সল্টলেকে ভোট দিয়েছেন। এতে অবাক হওয়ার কিছু নেই। এত কিছু দুয়ারে হতে পারলে যমের দুয়ার থেকে ফেরা যাবে না কেন? 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭