ক্লাব ইনসাইড

অফিসকালীন উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের ঘুমন্ত ছবি ভাইরাল


প্রকাশ: 05/06/2024


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-পরীক্ষা নিয়ন্ত্রক কানিজ সায়েমার বিরুদ্ধে অফিস চলাকালীন দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পেজে অফিস চলাকালীন ঘুমন্ত অবস্থায় তার কিছু ছবি ভাইরাল হয়। এর পরেই শিক্ষার্থীদের পক্ষ থেকে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ উঠে আসে।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ছবিগুলোতে দেখা যায়, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক কানিজ সায়েমা অফিস চলাকালীন নিজ আসনে বসে ঘুমিয়ে আছেন। এছাড়া দাবি করা হয় এক ভুক্তভোগী শিক্ষার্থী চারদিন পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে গিয়ে তাকে ঘুমন্ত অবস্থায় পেয়েছেন। তিনি দায়িত্ব যথাযথভাবে পালন করছেন না।

 

ফেসবুক পোস্টে ভুক্তভোগীর বরাত দিয়ে বলা হয়, 'জনাব কানিজ সায়েমা দেশসেরা বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সারারাত কি করেন, মাবুদ জানে। টানা চারদিন গেলাম ট্রান্সক্রিপ্ট তুলতে। চার দিনই ঘুমে পেলাম। তাও সকাল ৯ টায় এক দিন, সাড়ে ১০টায় এক দিন, ১১টায় এক দিন এবং ১২টায় এক দিন।'

 

ওই পোস্টে আরও উল্লেখ করা হয়, 'আগের ডেপুটি কন্ট্রোলার মাসুদ ভাই যাওয়ার পর উনার কাছে যখনই গিয়েছি, মনে হয়েছে এনার মত দায়িত্বজ্ঞানহীন কর্মকর্তা আর হতে পারে না। ইভেন পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ম্যাক্সিমাম কর্মকর্তাই এই টাইপের। কাজ রেখে বিরতির আগেই চা-বিড়ি খেতে চলে যান নিচে। কি এক ভয়াবহ অবস্থা। ৪০-৫০ জন শিক্ষার্থীর রেজাল্ট পাবলিশ করতে এরা ছয় মাস লাগায়। উদ্ভট উটের পিঠে চলছে জাহাঙ্গীরনগর।'

 

এদিকে ছবিগুলো ভাইরাল হওয়ার পর শিক্ষার্থীরা পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে কাজে অবহেলার বিষয়ে নানা অভিযোগ তুলে ধরেন। শিক্ষার্থীদের অভিযোগগুলো হলো- ফলাফল প্রকাশে দেরি, মার্কশিট ও সার্টিফিকেট উত্তোলনে ভোগান্তি ও নির্ধারিত সময়ে প্রদান না করা, কর্মকর্তা-কর্মচারীদের অসদাচরণসহ নানা অব্যবস্থাপনার কথা জানান শিক্ষার্থীরা।

 

বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম গ্রীষ্মকালীন ছুটিতে বন্ধ থাকায় দায়িত্বে অবহেলার বিষয়ে জানতে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক কানিজ সায়েমার সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তার দায়িত্বে অবহেলায় কি ব্যবস্থা নেয়া হবে এবং অব্যবস্থাপনা দূরীকরণের বিষয়ে জানতে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক সালাহউদ্দিন এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোস্তফা মোহাম্মদ ফিরোজের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা সাড়া দেননি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭