টেক ইনসাইড

বৈতনিক ছুটির দাবিতে ধর্মঘটে গেলেন স্যামসাং কর্মীরা


প্রকাশ: 07/06/2024


Thumbnail

বৈতনিক ছুটির দাবিতে ধর্মঘটে গিয়েছেন স্মার্টফোন ইলেকট্রনিক্স পণ্যের আন্তর্জাতিক জায়ান্ট স্যামসাংয়ের কর্মীরা। দক্ষিণ কোরিয়াভিত্তিক এই কোম্পানিটির ইতিহাসে এই প্রথম কর্মী ধর্মঘটের ঘটনা ঘটল।

শুক্রবার (৬ জুন) থেকে ধর্মঘট শুরু করেছেন স্যামসাংয়ের কর্মীরা। কোম্পানির শ্রমিক ইউনিয়ন ন্যাশনাল স্যামসাং ইলেকট্রনিক্স ইউনিয়নের প্রেসিডেন্ট সোন -মোক এএফপিকে বলেন, ‘বৈতনিক ছুটির দাবিতে আমরা ধর্মঘট শুরু করেছি এবং কোম্পানি কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নেওয়ার আগ পর্যন্ত এই ধর্মঘট চলবে।কোম্পানির অনেক কর্মী ধর্মঘটে যোগ দিয়েছেন বলেও দাবি করেছেন সোন- মোক।

এদিকে এএফপি জানিয়েছে, শুক্রবার সকালে স্যামসাং ইলেক্ট্রনিক্সের কার্যালয়ে ধর্মঘটের সমর্থনে মিছিল করেছেন মাত্র  ১০ জন কর্মী। শ্রমিক ইউনিয়নের প্রেসিডেন্ট সোন -মোক জানিয়েছেন, আপাতত এক দিনের ধর্মঘট পালন করছেন তারা। কোম্পানি যদি দাবি না মানে, সেক্ষেত্রে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে ইউনিয়ন।

স্যামসাং কর্তৃপক্ষের একটি সূত্র  এএফপিকে প্রসঙ্গে বলেন, ‘আমরা ইউনিয়ন নেতাদের সঙ্গে আলোচনা করছি। কর্মীদের দাবি অবশ্যই কোম্পানি পর্যালোচনা করবে। তবে এই ধর্মঘটে কিন্তু খুব বেশিসংখ্যক কর্মী নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭