কালার ইনসাইড

পাইরেসি নিয়ে সবাইকে সতর্ক করলেন শাকিব


প্রকাশ: 18/06/2024


Thumbnail

এই ঈদে মুক্তি পাওয়া সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় সিনেমা হলো রায়হান রাফী পরিচালিত শাকিব খান অভিনীত সিনেমা "তুফান"। ঈদের দিন সোমবার দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে এই চলচ্চিত্রটি।

এ বছরের কোরবানির ঈদে মুক্তি পাওয়া "তুফান" চলচ্চিত্রের পাইরেসি ঠেকাতে সতর্ক বার্তা দিয়েছেন ঢালিউড কিং শাকিব খান। রবিবার রাতে সামাজিক মাধ্যমে একটি ভিডিও শেয়ার করে তিনি হলে এসে সিনেমা দেখার আহ্বান জানান। সেই ভিডিওতে শাকিব খানের অ্যাকশন দৃশ্যের পাশাপাশি পাইরেসি প্রতিরোধের জন্য তার সতর্কতামূলক বক্তব্যও দেখা যায়। শাকিব বলেন, "আশা করি এবার সবাই বন্ধু, স্বজনদের নিয়ে দল বেঁধে 'তুফান' দেখতে আসবেন এবং খুব উপভোগ করবেন। কিন্তু আমি একটু চিন্তিত, যদি 'তুফান' পাইরেসি হয়ে যায়? পাইরেসির কারণে প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলীরা সবাই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বাংলা চলচ্চিত্র ধ্বংসের দিকে যাচ্ছে। তাই রুখে দিন পাইরেসি।"

তিনি আরও বলেন, "পাশের সিটে কেউ যদি মোবাইলে ভিডিও ধারণের চেষ্টা করেন, তাকে নিষেধ করুন, প্রয়োজনে হল কর্তৃপক্ষ বা পুলিশের সহায়তা নিন। রুখে দিন পাইরেসি। দেখিয়ে দিন আপনার তুফানি জোশ।" শেষে তিনি বলেন, "সে নো টু পাইরেসি, দেখা হবে সিনেমা হলে।"

"তুফান" যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের চরকি ও আলফা আই এবং ভারতের এসভিএফ। শাকিব খান ও মিমি চক্রবর্তী ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, মিশা সওদাগর প্রমুখ।

গত বছরের কোরবানির ঈদে মুক্তি পায় একই পরিচালকের সিনেমা "সুড়ঙ্গ"। তবে প্রেক্ষাগৃহে মুক্তির পরপরই পাইরেসির শিকার হয় সিনেমাটি। কিছু অসাধু ব্যক্তি উদ্দেশ্যমূলকভাবে "সুড়ঙ্গ" সিনেমার দৃশ্য ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়, যার ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় প্রযোজনা প্রতিষ্ঠান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭