ইনসাইড বাংলাদেশ

ঈদে মানুষের ভোগান্তিহীন যাত্রা নিশ্চিতে এমপি আওলাদ হোসেনের পদক্ষেপ


প্রকাশ: 18/06/2024


Thumbnail

মুসলিমদের জন্য বৃহৎ ধর্মীয় উৎসব হচ্ছে ঈদুল আজহা। আর এই ঈদ মানে আনন্দ-খুশির উৎসব। সেই আনন্দ ভাগাভাগি করতে পরিবারের পাশে থাকতে চায় সবাই। যারা দূরে থাকেন তারাও শহর-নগর ছেড়ে শেকড়ের টানে পরিবারের কাছে ছোটে।

কিন্তু সমস্যা হচ্ছে ইচ্ছা করলেই এই বাড়ি ফেরা কিংবা পরিবারের কাছে ফেরাটা স্বস্তির সঙ্গে হয় না। ঈদপূর্ব যাত্রায় সড়ক, রেল, নৌ ও আকাশপথে চলাচল নির্বিঘ্ন থাকে না। বিশেষ করে সড়কপথে যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষদের।

তবে এই সমস্যা সমাধানে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। সেই সাথে প্রশাসন ও জনপ্রতিনিধিরাও নানা উদ্যোগ নিচ্ছেন। সেই ধারাবাহিকতায় এবার ঈদের ছুটিতে দক্ষিণবঙ্গের মানুষের আসা যাওয়া ভোগান্তিহীন করতে ওয়ারী বিভাগের পুলিশ কর্মকর্তাদের নিয়ে কঠোর পদক্ষেপ নিয়েছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. মোঃ আওলাদ হোসেন।

জানা গেছে, যাত্রাবাড়ী চৌরাস্তায় গোমতি পাম্পের সামনে যাত্রীবাহী বাসগুলো লম্বা সময় এলোমেলো দাঁড়িয়ে থাকার কারণেই মূলত দক্ষিণবঙ্গের ঢাকামুখী গাড়ীগুলো লম্বা জ্যামে আটকে থাকে এবং মানুষের ভোগান্তি হয়। আর সেজন্যই এবার যেন সেরকম পরিস্থিতি না হয় সেদিকে নজর রাখতে কঠোরভাবে নির্দেশনা দিয়েছেন সংসদ সদস্য ড. মোঃ আওলাদ হোসেন। সেই সাথে ঢাকামুখী মানুষের ভোগান্তি নিরসন করতে শরীয়তপুরের বাস মালিক নেতা এবং শরীয়তপুরের এমপিদের সহযোগীতাও প্রত্যাশা করেন তিনি।

উল্লেখ্য, এর আগে ঈদ পরবর্তী দক্ষিণবঙ্গের ঢাকামুখী মানুষের ভোগান্তি নিরসনে ওয়ারী বিভাগের পুলিশ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেই সভাতেই যাত্রীদের ভোগান্তি নিরসন নিয়ে বিভিন্ন আলোচনা করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭