ইনসাইড গ্রাউন্ড

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় সংগ্রহ দক্ষিণ আফ্রিকার


প্রকাশ: 19/06/2024


Thumbnail

নবম টি-২০ বিশ্বকাপে সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। যেখানে আমেরিকান বোলারদের তুলোধুনো করে রান পাহাড়ে চড়েছে প্রোটিয়ারা।

অ্যান্টিগুয়ার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৯৪ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস উপহার দিয়েছেন কুইন্টন ডি কক।

বুধবার টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান যুক্তরাষ্ট্র অধিনায়ক অ্যারন জোন্স। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রেজা হেনড্রিকস ও কুইন্টন ডি কক। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত করেছেন সৌরভ।

ইনিংসের তৃতীয় ওভারে অ্যান্ডারসনের ক্যাচ বানিয়ে রেজাকে সাজঘরের পথ দেখান সৌরভ। এরপর ক্রিজে আসেন এইডেন মার্করাম। তার সঙ্গে ১১০ রানের জুটি গড়েন ডি কক। সেই সঙ্গে ব্যক্তিগত অর্ধশতকও তুলে নেন বাঁহাতি এই ব্যাটার।

ভয়ংকর হয়ে ওঠা এ জুটি ভাঙেন হারমীত সিং। ইনিংসের ১৩তম ওভারে ডি কককে শায়ানের ক্যাচ বানান তিনি। আউট হওয়ার আগে ৪০ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এ প্রোটিয়া ওপেনার।

পরে বাইশ গজে এসেই উইকেট বিলিয়ে দেন ডেভিড মিলার। তার উইকেটও নেন হারমীত। ব্যাট হাতে তাণ্ডব চালিয়েও ফিফটির আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন মার্করাম। নেত্রাভালকারের বলে আউট হওয়ার আগে ৪৬ রান করেন এই ব্যাটার।

শেষের দিকে ত্রিস্টান স্টাবস ও হেনরিখ ক্লাসেনের ৫৩ রানের জুটিতে প্রোটিয়াদের ইনিংস থামে ১৯৪ রানে। ব্যাট হাতে ক্লাসেন ৩৬ ও স্টাবস ২০ রানে অপরাজিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের হয়ে দুটি করে উইকেট নেন সৌরভ নেত্রাভালকার ও হারমীত সিং।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭