ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশ-অস্ট্রেলিয়া লড়াই শেষে যেমন হলো সুপার এইটের পয়েন্ট টেবিল


প্রকাশ: 21/06/2024


Thumbnail

গ্রুপপর্ব শেষে মাঠে চলছে টি-২০ বিশ্বকাপের সুপার এইটের লড়াই। যেখানে ইতোমধ্যেই প্রতিটি দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। দুটি গ্রুপে রয়েছে চারটি করে দল। সর্বশেষ আজ (শুক্রবার) সকালে ছিল বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ম্যাচ। সেই ম্যাচে বাংলাদেশকে ডিএলএস মেথডে ২৮ রানে হারিয়ে দেয় অজি বাহিনী।

এর আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার একই গ্রুপের অপর ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। গ্রুপ ওয়ানের তুলনায় গ্রুপ অফ ডেথ দ্বিতীয় গ্রুপ।

কারণ সেখানে রয়েছে তিন হেভিটওয়েট ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকা। তার মধ্যে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ঘরের মাঠে হেরে যাওয়ায় তারা ব্যাপক চাপে রয়েছে। একঝলকে দেখে নেওয়া যাক, দুই গ্রুপের পয়েন্ট তালিকায় কে কোথায় দাঁড়িয়ে।

গ্রুপ ওয়ান-
বাংলাদেশের বিপক্ষে ডিএলএস মেথডে জয় পাওয়ার পর এই গ্রুপে পয়েন্ট তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়া। ১ ম্যাচে ২ পয়েন্ট তাদের। নেট রানরেট ২.৪৭১। ১ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। রোহিত শর্মাদের নেট রান রেট ২.৩৫০। তিন নম্বরে রয়েছে আফগানিস্তান। ১ ম্যাচ খেলে কোনো পয়েন্ট যোগ করতে পারেনি। নেট রানরেট -২.৩৫০। সবার নিচে রয়েছে বাংলাদেশ, তাদেরও ১ ম্যাচে ০ পয়েন্ট। নেট রান রেট -২.৪৭১।

গ্রুপ টু-
১ ম্যাচে ২ পয়েন্ট এবং ১.৩৪৩ নেট রান রেট নিয়ে সবার ওপরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১ ম্যাচে ২ পয়েন্ট এবং .৯০০ নেট রান রেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। যুক্তরাষ্ট্র তালিকায় তৃতীয় স্থানে। ১ ম্যাচে ০ পয়েন্ট নিয়ে তাদের নেট রান রেট -.৯০০। ওয়েস্ট ইন্ডিজ ১ ম্যাচে ০ পয়েন্ট এবং -১.৩৪৩ নেট রান রেট নিয়ে রয়েছে সবার নিচে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭