ইনসাইড বাংলাদেশ

মতিউরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু


প্রকাশ: 23/06/2024


Thumbnail

জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ছাগল কাণ্ডে আলোচিত মতিউর রহমানকে। সেই সঙ্গে এবার তার দুর্নীতি অবৈধ সম্পদ অর্জনের তথ্য অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করেছে দুদক।

দুদকের তদন্তের বিষয়টি রোববার (২৩ জুন) নিশ্চিত করেছেন দুদক সচিব খোরশেদা ইয়াসমিন। উল্লেখ্য, দুদক মতির হিসেবের খাতা খুলছে কাল এই শিরোনামে বাংলা ইনসাইডার গতকাল শনিবার এক বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। সেখানে বলা হয়েছিল, এনবিআরের সদস্য এবং কাস্টমস ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মো. মতিউর রহমানের দুর্নীতির হিসেবের খাতা কাল অর্থাৎ আজ রোববার দুর্নীতি দমন কমিশন খুলতে পারে। আর সেই প্রতিবেদন অনুযায়ী আজ এই তিন সদস্যের টিম গঠন করেছে দুদক।

আরও পড়ুন: বেনজীরকেও হার মানালেন মতিউর

দুদকের উপপরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্ব টিম গঠন করা হয়েছে। জানা গেছে, গত জুন তার বিরুদ্ধে দুদকে অভিযোগ জমা হওয়ার পর কমিশনের পক্ষ থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়

শুধু তাই নয়, ড. মো. মতিউর রহমান যে সোনালী ব্যাংকের পরিচালক পদে ছিলেন, সেখান থেকেও তাকে অপসারণ করা হবে বলে জানা গেছে। 

আরও পড়ুন: গোয়েন্দা জালে মতি

প্রসঙ্গত, মতিউর রহমানের ছেলে ইফাত মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল এবং ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে উঠে আসে। এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান তার পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়। আর এবার সেই প্রেক্ষিতে মতিউর রহমানের বিরুদ্ধে তদন্ত শুরু করল দুদক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭