ইনসাইড গ্রাউন্ড

এবার ‘বেঞ্চের শক্তি’ পরখ করতে চান স্কালোনি


প্রকাশ: 26/06/2024


Thumbnail

বিশ্ব ফুটবলের সবচেয়ে পুরোনো আসর কোপা আমেরিকা। যার সবচেয়ে সফল দল আর্জেন্টিনা। টানা ২৮ বছর ধরে শিরোপা খরায় থাকা আলবিসেলেস্তেরা এই কোপার মধ্য দিয়েই নিজেদের ভাগ্য পরিবর্তন করেছে গত আসরে। সেবার চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা জিতেছে মেসিবাহিনী।

আরও একবার মাঠে গড়িয়েছে কোপা আমেরিকার আসর। এবারও শিরোপার দৌঁড়ে এগোচ্ছে আর্জেন্টিনা। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী চিলিকে ১-০ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির দল।

আর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে তেমন কোনো বাড়তি চাপ নিতে হচ্ছে না আলবিসেলেস্তেদের। সে কারণেই গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে বেঞ্চের পরীক্ষা করা ইঙ্গিত দিলেন দলটির কোচ লিওনেল স্কালোনি। দলের তরুণ খেলোয়াড়দের বড় মঞ্চে ঝালিয়ে দেখতে চান তিনি।

আসরে গ্রুপ পর্বের দুই ম্যাচেই স্কোয়াডে ছিলেন আলেহান্দ্রো গারনাচো। কিন্তু কোনোটিতেই এই ম্যানইউ ফরোয়ার্ডকে মাঠে নামাননি কোচ। চিলির বিপক্ষে ম‍্যাচ শেষে গারনাচোকে নিয়ে বলার সময় পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করার ইঙ্গিত দেন স্কালোনি।

সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেন, আমরা তাকে পরখ করে দেখতে চাই কারণ সে তরুণ ও নতুন খেলোয়াড়। মাঝেমধ্যে তো মনে হয় তাকে ম্যাচে নামাতে পারি। কিন্তু ম্যাচ যখন এগোয়, তখন মনে হয়, এটা উপযুক্ত ম্যাচ নয় তাকে নামানোর। আশা করি, তরুণ ফুটবলারদের যখন সুযোগ দেওয়া হবে, তারা সেটা কাজে লাগাতে পারবে।

উল্লেখ্য, চিলির বিপক্ষে ডানপায়ে চোট পান আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। যদিও পুরো ম্যাচ খেলেছেন তিনি, তবে পেরুর বিপক্ষে তাকে বিশ্রাম দিতে পারেন কোচ স্কালোনি। চলতি আসরে টানা ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আর্জেন্টিনা। রোববার (৩০ জুন) গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে তারা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭