ইনসাইড বাংলাদেশ

বেনজীরের বিরুদ্ধে দুদকের মামলার প্রস্তুতি শেষ পর্যায়ে


প্রকাশ: 27/06/2024


Thumbnail

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে মাঠ পর্যায়ে অনুসন্ধান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাওয়া নথিপত্রের চুলচেরা বিশ্লেষণ শেষ করে এনেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান টিম। মেলেনি সম্পদের বৈধ উৎসের যথাযথ ব্যাখ্যা। লিখিত বক্তব্যে বৈধভাবে সম্পদ উপার্জনের দাবি করা হলেও আপাতত ওই ব্যাখ্যা আমলে নিচ্ছে না দুদক।

সামগ্রিক তথ্য-উপাত্তের বিচার বিশ্লেষণ করে শিগগিরই কমিশনে প্রতিবেদন দাখিল করতে যাচ্ছে তদন্ত টিম। যেখানে বেনজীর আহমেদ, তার স্ত্রী দুই মেয়ে ফারহীন রিশতা বিনতে বেনজীর এবং তাহসীন রাইসা বিনতে বেনজীরের নামে মামলার সুপারিশ করা হতে পারে।

যদিও বেনজীর আহমেদের কাছ থেকে সম্পদের হিসাব বিবরণী চাওয়া হবে কি না সে বিষয়টি নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে কমিশন। নির্দেশনা পেলে হয় সম্পদের নোটিশ দিয়ে মামলার প্রস্তুতি নেবে, না হয় সরাসরি মামলার সুপারিশ করবে দুদক টিম।

বিষয়ে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন বলেন, বেনজীর আহমেদ তার পরিবারের পক্ষ থেকে ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর লিখিত বক্তব্য দিয়েছেন। লিখিত বক্তব্যে তার অভিযোগগুলোর বিষয়ে নিজেদের ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন। আমাদের অনুসন্ধান টিম লিখিত বক্তব্য নথিপত্র যাচাই-বাছাই করে কমিশনের প্রতিবেদন দাখিল করবেন। আমরা আশা করছি নির্ধারিত দিনেই আদালতে বিষয়ে প্রতিবেদন দাখিল করা সম্ভব হবে।

উল্লেখ্য, দুই দফায় বেনজীর আহমেদ ও তার স্ত্রী সন্তানদের দুদকে উপস্থিত হয়ে বক্তব্য উপস্থাপন করতে বলা হলেও তারা কেউ সশরীরে হাজির হননি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭