ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহত ৭০


প্রকাশ: 27/06/2024


Thumbnail

রাশিয়ায় একটি যাত্রীবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ট্রেনের অন্তত ৭০ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন এবং তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। 

বৃহস্পতিবার (২৭ জুন) রাশিয়ান রেলওয়ে কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে।

রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদন অনুযায়ী, বুধবার (২৬ জুন) স্থানীয় সময় রাশিয়ার কোমি প্রজাতন্ত্রে এই দুর্ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনায় ৭০ জন আহত হলেও এখনো কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

দুর্ঘটনা কবলিত ট্রেনটির নাম ট্রেন ৫১১। এটি উত্তর-পূর্ব কোমির ভোরকুটা থেকে প্রায় ৫ হাজার কিলোমিটার দূরে কৃষ্ণ সাগরের বন্দর নগরী নভোরোসিয়স্কে যাত্রী নিয়ে যাচ্ছিল। এ সময় ১৪ বগির এই ট্রেনে ২৩২ জন যাত্রী ছিলেন।

ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেয়া এক বার্তায় রাশিয়ান রেল কর্তৃপক্ষ বলেছে, ঘটনাস্থলে জরুরি পরিষেবা বিভাগের কর্মীদের পাঠানো হয়েছে। যাত্রীদের সহায়তার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। আহতদের নাম-পরিচয় শনাক্ত করা হচ্ছে। ওই লাইনে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে।

সম্প্রতি উত্তর-পূর্ব কোমি অঞ্চলে ভারী বৃষ্টিপাত হয়েছে। এই কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তারপরও লাইনচ্যুত হওয়ার বিষয়টি খতিয়ে দেখতে রাশিয়ান রেলওয়ে জেনারেল ডিরেক্টর ওলেগ বেলোজারভের নেতৃত্বে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭