ইনসাইড বাংলাদেশ

এমপি-মন্ত্রীদের বাড়ি গাড়ির ওপর তৃণমূল কর্মীদের হক রয়েছে: পলক


প্রকাশ: 28/06/2024


Thumbnail

এমপি-মন্ত্রীদের বাড়ি, গাড়ি, অফিস সকলকিছুর ওপর তৃণমূলের নেতাকর্মীদের হক রয়েছে বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২৮ জুন) বিকেলে নাটোরের সিংড়া গোডাউন মাঠ চত্বরে সিংড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

পলক বলেন, আওয়ামী লীগ ১৫ বছর ক্ষমতায়, অনেকে চেয়ারম্যান, এমপি- মন্ত্রী হয়েছেন। আমাদের জীবনে যাদের গাড়ি ছিল না, চৌদ্দগোষ্ঠীর কেউ জীবনে নিজেদের গাড়ি চালাননি, আজকে জননেত্রী শেখ হাসিনার কল্যাণে, আওয়ামী লীগ সরকার গঠন করেছে বলে, আমরা নৌকা মার্কা নিয়ে এমপি-মন্ত্রী হয়েছি বলেই ট্যাক্স ফ্রি গাড়িতে চড়তে পারছি। সেই গাড়ি, বাড়ি, অফিস এই সব কিছুর ওপরে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের হক রয়েছে, অধিকার রয়েছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনা বাংলাদেশকে অনেক কিছু দিয়েছেন। প্রধানমন্ত্রী জীবনের পরোয়া করেননি। তার ওপর ২১ বার হামলা হয়েছে। বঙ্গবন্ধু যে নীতি ও আদর্শ রেখে গিয়েছেন, সেটা আমাদের আওয়ামী লীগ কর্মীদের চলার পথে পাথেয়। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং আওয়ামী লীগের ইতিহাস একই সূত্রে গাঁথা। ১৭৫৭ সালের ২৩ জুন পলাশীর প্রান্তরে যে স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল, ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে স্বাধীনতার সূর্য উদিত হয়। আওয়ামী লীগকে তিল তিল করে সংগঠিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নেতার মৃত্যু আছে, আদর্শের মৃত্যু নেই। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আত্মত্যাগের দৃষ্টান্তকে অনুসরণ করে আমরা দলকে সংগঠিত করতে চাই, দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। 

অনুষ্ঠানে মরণোত্তর ২৩১ জন আওয়ামীলীগ নেতা-কর্মীর পরিবারের সদস্যদের হাতে ও প্রবীণ ৬৩ জন নেতার ক্রেস্ট তুলে দেয়া হয়।

সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন । এছাড়া স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭