ইনসাইড গ্রাউন্ড

পেরুর বিপক্ষে আর্জেন্টিনার ডাগআউটে কে থাকবে?


প্রকাশ: 29/06/2024


Thumbnail

লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল দ্বারা নিষিদ্ধ হওয়ার কারণে কোপা আমেরিকায় গ্রুপ এ-এর তৃতীয় ম্যাচে পেরুর বিপক্ষে আর্জেন্টিনা জাতীয় দলকে নেতৃত্ব দেবেন না তাদের কোচ লিওনেল স্কালোনি। 

গত বুধবার (২৬ জুন) চিলির বিপক্ষে ম্যাচের অর্ধেক সময়ে দেরি করার জন্য এই শাস্তি দেওয়া হয়েছে। 

স্কালোনি মাঠে না থাকায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে দলকে কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই প্রশ্নের উত্তর খুজতে গিয়ে তিনজন প্রাক্তন ফুটবলার ও কোচের নাম উঠে এসেছে যারা আর্জেন্টিনার সাম্প্রতিক সাফল্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনজন প্রাক্তন ফুটবলার ও কোচ—পাবলো আইমার, রবার্তো আয়ালা এবং ওয়াল্টার সামুয়েল—এই দায়িত্ব কাঁধে নেবেন। 

পাবলো আইমার: বিখ্যাত আর্জেন্টাইন সাংবাদিক গেস্তন আদুলের মতে পেরুর বিপক্ষে পাবলো আইমারই থাকবেন কোচের দায়িত্বে। "এল পায়াসিতো" নামে পরিচিত আইমার লিওনেল মেসির শিশু কালের আদর্শ ছিলেন। আইমারের বিনয়, খেলার প্রতি ভালোবাসা এবং স্পষ্ট কৌশলগত ধারণা তাকে দলের মধ্যে অত্যন্ত সম্মানিত করেছে। তার প্রভাব কেবল কৌশলের মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং দলের মনোবল ও মনোভাবেও প্রভাব ফেলে।

রবার্তো আয়ালা: জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং প্রতীক হিসেবে পরিচিত আয়ালা প্রায়শই ম্যাচের আগে মিডিয়ার সাথে কথা বলেন। তার ভূমিকা প্রায়ই মিডিয়ার মুখোমুখি হওয়া এবং ম্যাচের আগে একটি রিচুয়ালিক উপস্থিতি স্থাপন করা। শুক্রবারের প্রেস কনফারেন্সে স্কালোনির জায়গায় আয়ালা কথা বলবেন বলে আশা করা হচ্ছে। তবে, এর অর্থ এই নয় যে আয়ালা পেরুর বিপক্ষে ম্যাচে দলের নেতৃত্ব দেবেন।

ওয়াল্টার সামুয়েল: সামুয়েল, যিনি স্কালোনির অনুপস্থিতিতে পূর্বে দায়িত্ব পালন করেছেন, তিনি বেঞ্চ থেকে দলের নেতৃত্ব দিতে পারেন। ২০২২ সালের জানুয়ারিতে স্কালোনি কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কারণে চিলির বিপক্ষে বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে দলের নেতৃত্ব দেন সামুয়েল। সেই সময়ে, মেসি না খেলেও ডি মারিয়ার একমাত্র গোলে আর্জেন্টিনা ১-০ ব্যবধানে জয়লাভ করে। সামুয়েলের এই পূর্ব অভিজ্ঞতা তাকে পেরুর বিপক্ষে দলের নেতৃত্ব দেওয়ার জন্য শক্তিশালী প্রার্থী করে তুলতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭