ইনসাইড গ্রাউন্ড

প্যারাগুয়েকে উড়িয়ে কোয়ার্টারের দৌঁড়ে টিকে রইলো ব্রাজিল


প্রকাশ: 29/06/2024


Thumbnail

প্রশ্নবিদ্ধ পারফরম্যান্স কাটিয়ে উঠতে পারছিল না ব্রাজিল। এবারের কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করে কোয়ার্টারের দৌঁড় থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় ছিল তারা। আর এমন পরিস্থিতিতে আজ শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল সেলেসাওরা। যেখানে প্রতিপক্ষকে ৪-১ গোলে পরাজিত করেছে তারা।

এদিন লাস ভেগাসে প্যারাগুয়ের বিপক্ষে দুর্দান্ত টিম গেম খেলেছে ব্রাজিল। এতে এবারের আসরে প্রথম জয় পেয়েছে পাঁচবারের বর্তমান চ্যাম্পিয়নরা।

দিনের আগের ম্যাচে কোস্টারিকাকে ৩-০ গোলে হারিয়ে ডি-গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া। ফলে ব্রাজিলিয়ানদের উপর বেড়ে যায় সেই চাপ। তবে দুর্দান্ত দলগত পারফরম্যান্সে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারিয়ে কোপার নয়বারের চ্যাম্পিয়নরা। এতে কোয়ার্টারের দৌড়ে বেশ ভালো ভাবে টিকে রইল ব্রাজিল।

এদিন লাস ভেগাসে ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক ছিল ব্রাজিল। দ্বিতীয় মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের প্রচেষ্টা আটকে যায় প্যারাগুয়ে রক্ষণে। কোপায় নিজেদের প্রথম গোলের লক্ষ্যে ম্যাচের ৬ মিনিটে জোয়াও গোমেজের দূরপাল্লার জোরালো শট চলে যায় পোস্টের উপর দিয়ে।

ম্যাচের ১৫ মিনিটে প্রায় গোল পেতে যাচ্ছিল প্যারাগুয়ে। ডেমিয়ান বোবাদিলার শট মিলিতাওয়ের গায়ে লেগে দিক পরিবর্তন করে বল যাচ্ছিল ব্রাজিলের পোস্টে। ডানদিকে ঝাপিয়ে পড়ে সেই গোল বাঁচান গোলকিপার অ্যালিসন।

২৩ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে মার্কুইনহসের হেড চলে যায় পোস্টের উপর দিয়ে। ২৯ মিনিটে ডি-বক্সে গণ্ডগোল পাকিয়ে ফেলেন ব্রাজিলিয়ানরা। ছোট্ট জায়গা পেয়ে পোস্টে শট নেন প্যারাগুয়ের মিডফিল্ডার ডামিয়ান বোবাডিলা। বল চলে যায় অ্যালিসনের হাতে।

ম্যাচের ৩১ মিনিটে গোলের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে ব্রাজিল। ডি-বক্সে প্যারাগুয়ের মিডফিল্ডার অ্যাড্রিয়ান কিউবাস হ্যান্ডবল করলে পেনাল্টি পায় সেলেসাওরা। লুকাস প্যাকুয়েটা পেনাল্টি শট মারেন গোলপোস্টের বাইরে।

তবে প্রথমার্ধের শেষ ১২ মিনিটে যেন মাঠে ঝড় তুলেছিল ভিনি-রদ্রিগোরা। আর এই সময়ের মধ্যেই তিনটি গোল করে সেলেসাওরা। যার মধ্যে ভিনিসিয়াস জুনিয়র করেন দুটি গোল এবং অন্য গোলটি করেন সাভিও।

পরে দ্বিতীয়ার্ধের শুরুতে প্যারাগুয়ে নিজেদের গেম প্ল্যান চেঞ্জ করে। আর এতে করে প্রথম গোলের দেখা পায় তারা। ম্যাচের ৪৮ মিনিটে গিয়ে ওমর আলডেরেট সেই গোলটি করেন। কিন্তু পরবর্তীতে আবারও পেনাল্টি পেলে সেখান থেকে ব্রাজিলকে আরও এক ধাপ এগিয়ে নেন লুকাস পাকেতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭