ইনসাইড গ্রাউন্ড

জয়ে ফিরেই সমর্থকদের আস্থা রাখতে বললেন ব্রাজিল কোচ


প্রকাশ: 29/06/2024


Thumbnail

চলছে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই লড়াই মানেই যেন ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথের আমেজ। সেটি হোক মাঠে কিংবা সমর্থকদের তর্কে। গেলবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দি ব্রাজিলকে হারিয়েই ২৮ বছর পর শিরোপা ঘরে তুলেছিল আলবিসেলেস্তেরা। এবারের আসরেও বেশ শক্ত অবস্থানে রয়েছে তারা। প্রথম দুই ম্যাচ জিতে সবার আগেই কোয়ার্টার নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

তবে মেসিবাহিনীর শুরুটা এবারের আসরে ভালো হলেও শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিলের এবারের আসরের শুরুটা আশানুরূপ হয়নি। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খায় টুর্নামেন্টের নয়বারের চ্যাম্পিয়নরা। কোস্টারিকার বিপক্ষে গোল শূন্য ড্র করে পয়েন্ট খোয়ায় তারা।

কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে নিজেদের চেনা রূপে ফিরে এসেছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্যারাগুয়েকে ৪-১ গোলে পরাজিত করেছে দরিভাল জুনিয়রের শিষ্যরা। তাই ব্রাজিলের সুদিন ফিরে আশার ইঙ্গিতও দিয়েছেন এই কোচ। তবে প্রথমেই দলের সাম্প্রতিক ফর্ম নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন তিনি।

দরিভাল জুনিয়র বলেছেন, এবারই প্রথম কোন কোপা আমেরিকা, যেখানে ব্রাজিলকে টুর্নামেন্টের অন্যতম ‘ফেভারিট’ হিসেবে গণনা করা হচ্ছে না। কারণ-সাম্প্রতিক সময়ে আমাদের ম্যাচগুলোর ফলাফল খুব একটা প্রশংসনীয় নয়। সুতরাং আমাদেরকে দল হিসেবে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, আমার জন্য কিছুই পরিবর্তন হয়নি। সব কিছু আগের মতোই আছে। সমর্থকরাও আমাদের ওপর আস্থা রাখছে। আমাদের কোন ম্যাচের ফলাফল টুর্নামেন্টে অন্য দলগুলোকে ভয় দেখানোর মতো হয়নি। কিন্তু এই খেলাটি আর্টের মতো; একটু একটু করেই কাঙ্ক্ষিত ফলাফলের দিকে পৌঁছাতে হবে।

সমর্থকদের উদ্দেশে এই ব্রাজিলিয়ান কোচ বলেন, যারা ব্রাজিলকে সাপোর্ট করছেন, আশা করব তারা সমর্থন দিয়ে যাবেন। আর যারা আমাদের দলকে সাপোর্ট করছে না, তারাও খুব দ্রুত আমাদেরকে সাপোর্ট দিবে। ব্রাজিলিয়ান ফুটবলে আবারও ভালো সময় আসছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭