ইনসাইড গ্রাউন্ড

‘ফাইনালে হারলে মহাসাগরে ঝাঁপ দেবে রোহিত’


প্রকাশ: 29/06/2024


Thumbnail

এইতো কিছুদিন আগের কথা। ঘরের মাটিতে বেশ শক্ত অবস্থানে থেকেই সব ম্যাচ জিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। যেখানে প্রতিপক্ষ ছিল ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়া। ফাইনাল ম্যাচ মাঠে গড়ানোর আগেই অনেকে ভেবে নিয়েছিল সেবারের শিরোপা উঠবে ভারতের হাতেই। কিন্তু ফাইনালে সেই অস্ট্রেলিয়ার কাছেই ধরাশায়ী হতে হয়েছিল ভারতকে।

ফরম্যাট ভিন্ন হলেও সাত মাস পর আবারো বিশ্বকাপ জেতার খুব কাছে ভারতীয় দল। এবার যদি তারা হেরে যায়, তাহলে অধিনায়ক রোহিত শর্মা বার্বাডোসের মহাসাগরে ঝাঁপ দেবেন বলে মনে করেন সৌরভ গাঙ্গুলী।

বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে গাঙ্গুলী বলেন, ‘আমি মনে করি না, সাত মাসে দুটি বিশ্বকাপ ফাইনাল হারতে পারে সে (রোহিত)। নিজের অধিনায়কত্বে যদি দুটি ফাইনাল হেরে যায় তাহলে সম্ভবত সে বার্বাডোসের মহাসাগড়ে ঝাঁপ দেবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর আর কোনো আইসিসির বৈশ্বিক শিরোপা জিততে পারেনি তারা। তাই আজ ভাগ্যকে ভারতের পাশে চান গাঙ্গুলী।

২০২২ সালে তিন ফরম্যাটেই ভারতের অধিনায়কত্ব দেওয়া হয় রোহিতের কাঁধে। তখন বিসিসিআইয়ের সভাপতি ছিলেন গাঙ্গুলী। ভারতের সাবেক এই অধিনায়ককে মুগ্ধ করেছে রোহিতের নেতৃত্বগুণ।

ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ‘সে (রোহিত) দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। দুর্দান্ত ব্যাট করেছে এবং আশা করি, আগামীকালও (আজ) সেটা বজায় রাখবে। আশা করি ভারত জিতবে এবং তাদের স্বাধীনভাবে খেলা উচিত। তারা এই প্রতিযোগিতার সেরা দল। আমি তাদের শুভকামনা জানাই। আশা করি, কাল (আজ) কিছুটা ভাগ্যের সহায়তা পাবে তারা। কারণ বড় টুর্নামেন্ট জিততে হলে সেটা প্রয়োজন।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭