ইনসাইড গ্রাউন্ড

দীর্ঘ অপেক্ষা ঘুচিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত, ধোনির আবেগঘন বার্তা


প্রকাশ: 30/06/2024


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা জিতেছে ভারত। দীর্ঘ ১১ বছরের অপেক্ষার পর আইসিসির কোনো ইভেন্টে ট্রফি জিতল টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ রানের রোমাঞ্চকর জয়ের মধ্য দিয়ে অবশেষে আইসিসির ইভেন্টের শিরোপার গেরোটা খুলতে পেরেছে ভারতীয়রা। এই বিজয়কে পুরো ভারতের ক্রিকেট ভক্ত এবং খেলোয়াড়রা উদযাপন করেছেন, যেখানে রয়েছেন ভারতকে সর্বশেষ কোনো আইসিসি ট্রফি এনে দেওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

ধোনি, যিনি ২০০৭ সালে ভারতের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয় করেছিলেন, ইনস্টাগ্রামে তার গর্ব ও আনন্দ প্রকাশ করেছন। তিনি লেখেন, ‘বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০২৪। আমার হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল, শান্ত থেকে, আত্মবিশ্বাস বজায় রেখে এবং যা করেছে তার জন্য ধন্যবাদ। ঘরে বিশ্বকাপ নিয়ে আসার জন্য পৃথিবীর সব জায়গার ভারতীয়দের পক্ষ থেকে বড় ধন্যবাদ। অভিনন্দন। আরও ধন্যবাদ অগ্রীম এই অমূল্য জন্মদিনের উপহারের জন্য।" উল্লেখ্য, ধোনি ৭ জুলাই ৪৩ বছর বয়সে পর্দাপন করবেন।

ভারতের এই বিজয় সাম্প্রতিক আইসিসি ইভেন্টে ধারাবাহিক হতাশার অবসান ঘটিয়েছে, যার মধ্যে দুটি টানা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পরাজয় এবং গত বছর ৫০-ওভারের বিশ্বকাপে রানার-আপ হওয়া অন্তর্ভুক্ত। এই বিজয় ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফির পর ভারতের প্রথম প্রধান শিরোপা।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে, ভারত ১৭৬ রানে সাত উইকেটে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সংগ্রহ করে। বিরাট কোহলি, তার শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে, ৫৯ বলে ৭৬ রানের স্টাইলিশ ইনিংস খেলেন, ছয়টি চার এবং দুটি ছক্কা মারেন। কোহলির পারফরম্যান্স তাকে ম্যাচ সেরার পুরস্কার এনে দেয়।

ভারতের বোলাররা, আর্শদীপ সিং (২/২০) এবং জাসপ্রিত বুমরাহ (২/১৮) নেতৃত্বে, দক্ষিণ আফ্রিকাকে ১৬৯ রানে আট উইকেটে সীমাবদ্ধ করে ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা নিশ্চিত করেন।

ম্যাচের পরে, কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে তার অবসরের ঘোষণা দেন, পরবর্তী প্রজন্মের জন্য দায়িত্ব ছেড়ে দেওয়ার গুরুত্ব জোর দিয়ে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭