ক্লাব ইনসাইড

সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছে ইবি শিক্ষক সমিতি


প্রকাশ: 30/06/2024


Thumbnail

তিন দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে ১লা জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি করবেন বলে জানান শিক্ষকরা।

দাবিগুলো হলো-অর্থ মন্ত্রণালয়ের জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের।

রোববার (৩০ জুন) ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মামুনুর রহমান বলেন, কেন্দ্রীয় শিক্ষক সমিতি ফেডারেশন ১লা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি ঘোষণা করেছে। ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে আমরা এই কর্মসূচি পালন করবো। কর্মবিরতির অংশ হিসেবে সকল প্রকার ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

এদিকে একই দাবিতে রোববার (৩০ জুন) দিনব্যাপী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ ছাড়া সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহার দাবিতে ক্যাম্পাসে তিনঘন্টা প্রতিবাদ সমাবেশ ও কর্মবিরতি করে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭