ইনসাইড গ্রাউন্ড

বেঙ্গালুরুতে নতুন পরিচয়ে দীনেশ কার্তিক


প্রকাশ: 01/07/2024


Thumbnail

এইতো কিছুদিন আগের কথা। ভারতীয় ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছিলেন কিংবদন্তি দীনেশ কার্তিক। তবে এবার আরসিবি এলিমিনেটর পর্ব থকে বাদ পড়ে যায়। আর যেদিন আরসিবি এবারের আসর থেকে ছিটকে যায় সেদিনই নিজের বিদায়ের কথা জানিয়েছিলেন দীনেশ।

শুধু তােই নয়, সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে দেখা গেছে এই উইকেটরক্ষক ব্যাটারকে।তবে এবার আরও একটি নতুন রূপে দেখা যাবে কার্তিককে। আইপিএল থেকে অবসর নিলেও বেঙ্গালুরুর সঙ্গেই থাকছেন তিনি। দলটির দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন এই ডানহাতি ব্যাটার।

সোমবার (১ জুলাই) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

পোস্টে বেঙ্গালুরু লিখেছে, আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষ দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে কাজ করবেন কার্তিক। ডিকে’কে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালোবাসা থাকল।

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন ৪৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭