ইনসাইড বাংলাদেশ

চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণ : রিমান্ডে ৪ আসামি


প্রকাশ: 01/07/2024


Thumbnail

সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে এক তরুণীকে ধর্ষণের মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন আজ সোমবার দুপুরে তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তারকৃতরা হলেন মোহাম্মদ জামাল (২৭), মোহাম্মদ শরীফ (২৮), মোহাম্মদ আবদুর রব (২৮), ও মোহাম্মদ রাশেদ (২৭)। তারা সবাই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের (ক্যাটারিং সার্ভিস) কর্মী।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহিদুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃতদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল, তবে আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ২৬ জুন ভোরে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে ১৯ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। ঘটনার দিনই রেলওয়ে পুলিশ জামাল, শরীফ ও রাশেদকে ট্রেন থেকে গ্রেপ্তার করে এবং পরদিন আবদুর রবকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার কারণে ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ধর্ষণের ঘটনাটি ঘটে গত ২৬ জুন ভোর সাড়ে চারটার দিকে, যখন ট্রেনটি লাকসাম এলাকা পার হচ্ছিল। যদিও ঘটনা ভোরে ঘটে, তবে বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার পর। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় এবং পরদিন সকাল আটটায় চট্টগ্রামে পৌঁছায়।

এই ঘটনার পর চট্টগ্রাম-সিলেট রুটে চলাচলকারী উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসে খাবার সরবরাহকারী এসএ করপোরেশনের ক্যাটারিং সার্ভিস স্থগিত করা হয়েছে। রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপকের কার্যালয় থেকে এ আদেশ জারি করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭