ইনসাইড গ্রাউন্ড

ইউরোয় হাইভোল্টেজ ম্যাচে আজ দুই পরাশক্তির লড়াই


প্রকাশ: 01/07/2024


Thumbnail

ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২৪ মাঠে গড়িয়েছে দুই সপ্তাহেরও বেশি সময়। তবে এবার যেন আমেজটা কিছুটা ফিকে হয়ে পড়েছিল আসরের শুরু থেকে। কারণ ছিল দুই একটি ছাড়া হাইভোল্টেজ তেমন কোন ম্যাচ না থাকা।

তবে অবশেষে শেষ ষোলোয় এসে জমেছে লড়াই। গতকাল রাতে ইংল্যান্ড-স্লোভাকিয়া ম্যাচ যারা দেখেছে তারা যেন শেষ মুহুর্তের কথাটি ভুলতে পারবে না। শেষ দুই মিনিটের মধ্যে অবিশ্বাস্যভাবে ইংল্যান্ডের ফিরে আসাটা সকলের হৃদয় ছুঁয়ে গেছে।

গতকালের মতোই আজও রয়েছে উত্তেজনাপূর্ণ হাইভোল্টেজ ম্যাচ। শেষ ষোলোয় ইউরোপের অন্যতম শক্তিশালী দল বেলজিয়ামের মুখোমুখি হবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও ইউরো চ্যাম্পিয়ন ফ্রান্স। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

সেই সঙ্গে, নকআউট পর্বের আরেক ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে খেলবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। ওই ম্যাচটি শুরু হবে রাত ১টায়।

ফ্রান্সের জন্য এই ম্যাচকে অগ্নিপরীক্ষা বলা যায়, কেননা তাদের সামনে ছন্দময় ফুটবল খেলা বেলজিয়াম। ফরাসি স্কোয়াডে ইনজুরির থাবা না থাকলেও তাদের জন্য দুশ্চিন্তা ফরোয়ার্ডদের অফফর্ম। এই অফফর্মের কারণে শুরুর একাদশ থেকে বাদ পড়ছেন ব্রাডলি বারকোলা। ফিরতে পারেন গ্রিজম্যান ও মার্কাস থুরাম।

ঐতিহ্য ও শক্তিতে এগিয়ে থাকা ফ্রান্স জেতার জন্যই মাঠে নামবে বলে জানিয়েছেন মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা। হারলেই বিদায় এমন সমীকরণে বেলজিয়ামের লক্ষ্য আক্রমণাত্মক ফুটবল। তাদের সামনে তারকাখচিত ফ্রান্স। তবে কেভিন ডি ব্রুইনা, রোমেলু লুকাকুরা এখনও তেমনভাবে জ্বলে উঠতে পারেননি। আস্থার প্রতিদান দিতে না পারলেও জেরেমি ডকু থাকছেন শুরুর একাদশেই। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন লুকেবাকিও।

তবে হাল ছেড়ে দিতে নারাজ বেলজিয়াম কোচ দোমেনিকো তেদেসকো। শেষ ষোলোর লড়াইয়ে নিজেদের ওপর আস্থা রেখেই নামার পরামর্শ দিয়েছেন শিষ্যদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭