ইনসাইড বাংলাদেশ

পবিস-১ এর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন


প্রকাশ: 01/07/2024


Thumbnail

বিভিন্ন দাবিতে ফের কর্মবিরতি পালন শুরু করেছেন পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (০১ জুলাই) সকাল থেকে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রধান কার্যালয় চাটমোহরে এই কর্মবিরতি পালন শুরু হয়েছে।

পবিস-১ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি এ জি এম (মানব সম্পদ) খ ম কুদরত-ই এলাহীর সভাপতিত্বে সকাল থেকে দুপুর পর্যন্ত সমিতির কার্যালয়ের সামনে তারা এ কর্মসূচী পালন করেন।

নিজেদের দাবী সমূহ তুলে ধরে বক্তব্য দেন, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (আইটি) সামিরুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়র হাসানুজ্জামান, লাইনম্যান সাজেদুর রহমান, লাইন টেকনিশিয়ান আখতার উদ্দিন প্রমুখ।

পবিস-১ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি খ ম কুদরত-ই এলাহী জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহে কাজ করছেন। নিরলসভাবে সেবা দিয়ে আসছেন। অথচ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দ্বৈত নীতির কারণে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বঞ্চিত হচ্ছেন। একই প্রতিষ্ঠানে চাকুরী করলেও পদ, বেতন, ভাতা, উৎসব ভাতা ও পদোন্নতির ক্ষেত্রে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা বৈষম্যের শিকার হচ্ছেন।

তিনি আরো বলেন, বৈষম্যহীন অভিন্ন চাকুরী বিধির দাবীতে এর আগে গত ৫ মে থেকে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন শুরু করলে বিদ্যুৎ বিভাগ পরবর্তী পনেরো কার্যদিবসের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনায় বসবে এমন আশ্বাস দিলে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কাজে ফিরেছিলেন। সমস্যা সমাধানে এখন পর্যন্ত কোন পদক্ষেপ না নেওয়ায় ফের আমরা কর্মবিরতিতে নামতে বাধ্য হয়েছি। কেন্দ্রীয় কমিটির পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত জরুরী বিদ্যুৎ সচল ও গ্রাহক সেবা অক্ষুন্ন রেখে আমরা আমাদের শান্তিপূর্ণ কর্মবিরতি কর্মসূচী অব্যাহত রাখবো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭