ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়ার হামলা, ইউক্রেনের ৫টি যুদ্ধবিমান ধ্বংস


প্রকাশ: 02/07/2024


Thumbnail

সাম্প্রতিক সময়ে ইউক্রেনের বিরুদ্ধে বেশ জোরদার হামলা করেছে রাশিয়া। এর অংশ হিসেবে সর্বশেষ হামলায় ইউক্রেনের পাঁচটি যুদ্ধবিমান ধ্বংস করেছে রুশ সামরিক বাহিনী। ধ্বংস করা এসব যুদ্ধবিমানের সবই এসইউ-২৭ মডেলের।

এছাড়া এই হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দুটি যুদ্ধবিমান। মঙ্গলবার (২ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের পাঁচটি এসইউ-২৭ যুদ্ধবিমান ধ্বংস করেছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে। এছাড়া ইস্কান্দার-এম ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ইউক্রেনের পোলতাভা অঞ্চলের মাইরোরোড এয়ারফিল্ডে চালানো এই হামলায় আরও দুটি যুদ্ধবিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় হামলার যে ফুটেজ প্রকাশ করেছে সেটিতে একটি বিমানঘাঁটি থেকে ধোঁয়া ও আগুনের শিখা উঠতে দেখা যাচ্ছে।

মন্ত্রণালয় বলেছে, ‘রাশিয়ান হামলার ফলে এসইউ-২৭ মডেলের পাঁচটি সক্রিয় বহুমুখী যুদ্ধবিমান ধ্বংস হয়ে গেছে এবং আরও দুটি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

রয়টার্স বলছে, রাশিয়া ইউক্রেনের বিমানঘাঁটিগুলোকে এমন এক সময়ে লক্ষ্যবস্তু করছে যখন যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাওয়ার প্রস্তুতি নিচ্ছে কিয়েভ। যদিও মার্কিন এসব যুদ্ধবিমান ধ্বংস করার প্রতিশ্রুতি দিয়েছে রাশিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭