ইনসাইড গ্রাউন্ড

আমি কখনও বলিনি ‘আমাদের লক্ষ্য পরের বিশ্বকাপ’


প্রকাশ: 03/07/2024


Thumbnail

সালটা ২০২২। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি চলছে জোরেশোরে। যেখানে রয়েছে বাংলাদেশও। তবে বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা হওয়ার পূর্বে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে টি-২০ দল নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন।

একপর্যায়ে পাপন বলে বসেন ‘সবসময় এটা আপনাদের বুঝতে হবে যে আমাদের লক্ষ্য পরের বিশ্বকাপ’। সেই ঘটনার দুই বছর পর বিসিবি সভাপতি দাবি করেছেন, এ ধরনের কোনো কথাই বলেননি তিনি।

পাপন সেদিন বলেছিলেন, এতদিন যা হয়েছে তো হয়েছে। এখন আমরা দীর্ঘমেয়াদী চিন্তা করছি। এখন আমরা টার্গেট করেছি পরের টি-২০ বিশ্বকাপ। এটার জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষা হবে, ওঠা-নামা হবে। এসব পরের ব্যাপার। তবে আমরা তা মেনে নিতে তৈরি। ওটা যদি খারাপও হয়, আমরা হতাশ হব না। আমরা চাই, ভালো করুক। তবে ৬-৭ মাস পরে যেন আমাদের একটা ভালো দল দাঁড়িয়ে যায়, অন্তত ১ বছরের মধ্যে ভালো ও শক্তিশালী দল যেন পাই, এটাই লক্ষ্য। সবসময় এটা আপনাদের বুঝতে হবে যে আমাদের লক্ষ্য পরের বিশ্বকাপ, এবারেরটি নয়।

পাপনের সেই বক্তব্য নিয়ে দেশের ক্রিকেটাঙ্গনে শুরু হয় ব্যাঙ্গ-বিদ্রূপ। এখনো যা চলমান। এদিকে সদ্য সমাপ্ত বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফর্মেন্সের কারণে চারদিক থেকে ভেসে আসছে সমালোচনা।

এরই মাঝে গত মঙ্গলবার বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে আসেন বিসিবি সভাপতি। সেখানে তাকে ‘আমাদের লক্ষ্য পরের বিশ্বকাপ’ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে অস্বীকার করেন তিনি।

পাপন বলেন, এই যে আপনি কথাটা বললেন... আমরা খেলার আগে বলি যে নেক্সট বিশ্বকাপ। এটা কোথায় পেলেন? আমি দেখলাম এক জায়গা আমি নাকি বলছি যে...আমি জীবনে এই কথা বলিই নাই। এইগুলো বানান কেমনে? কে বানায়, আপনারা?

তিনি আরো বলেন, আমি বলছি যারা বানায়, তারা বানায় কেমনে। যা দিয়ে বানায়, এখন যদি বানানোর পর যদি কেউ প্রশ্ন করেন, আমার কিছু বলার আছে? এমন অবস্থা হচ্ছে কোনটা যে সত্যি, কোনটা মিথ্যা বলা খুব মুশকিল। আমাকে পাঠিয়ে বলে এটা কী সত্যি? আমি কীভাবে বলবো সত্যি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭