কালার ইনসাইড

ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে চঞ্চল চৌধুরীর 'পদাতিক'


প্রকাশ: 03/07/2024


Thumbnail

পশ্চিমবঙ্গের খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জি গত বছর নির্মাণ করেছেন একটি নতুন ছবি, যার নাম 'পদাতিক'। এই ছবিটি বরেণ্য চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবনী অবলম্বনে নির্মিত। মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

ছবিটির প্রথম লুক ও টিজার প্রকাশের পর থেকেই দর্শকদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে। চঞ্চল চৌধুরীর এমন রূপ দেখে অনেকে বিভ্রান্ত হয়েছেন, যেন চঞ্চল নিজেই মৃণাল সেন হয়ে উঠেছেন। কবে ছবিটি মুক্তি পাবে তা নিয়ে আগে কিছু নিশ্চিত করা হয়নি, কিন্তু গতকাল সন্ধ্যায় পরিচালক সৃজিত মুখার্জী একটি পোস্টার শেয়ার করে জানিয়েছেন যে ছবিটি এই আগস্টে মুক্তি পাবে। ছবির মুক্তির তারিখ হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতের স্বাধীনতা দিবস, অর্থাৎ ১৫ আগস্ট। পোস্টারে চঞ্চলের ভিন্ন ভিন্ন সময়ের ছবি রয়েছে। চঞ্চল ছাড়া পোস্টারে অন্য ব্যক্তিটিকে দেখে অনুমান করা যায় যে এটি মৃণাল সেনের শৈশবের চরিত্র, যা একজন তরুণ অভিনেতা অভিনয় করেছেন। 

চঞ্চল চৌধুরী কিছুদিন আগে এই ছবিতে অভিনয়ের বিষয়ে বলেন, "মৃণাল সেনের চরিত্রে অভিনয় করা একটি দুঃসাহসিক ব্যাপার। এই চরিত্রে অভিনয়ের জন্য সাহস প্রয়োজন, যা আমার আছে কিনা এবং যোগ্যতা আমার আছে কিনা তা তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে চিন্তা করলে অবিশ্বাস্য মনে হয়। তবুও দুঃসাহস এবং কাজের প্রতি ভালোবাসার কারণে এই চরিত্রে অভিনয় করেছি। সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল, কারণ তার কাজগুলো দেখে আমি মুগ্ধ।"

মৃণাল সেন হয়ে ওঠা প্রসঙ্গে চঞ্চল বলেন, "আমাকে কিছু বই ও ভিডিও দেওয়া হয়েছে। কিন্তু মানুষের অন্তরটা, দৃঢ়তা তো দেখা যায় না, সেগুলো অনুভব করতে হয়।" 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭