ইনসাইড গ্রাউন্ড

বিশ্ব চ্যাম্পিয়ন রোহিত-কোহলিদের জন্য ভারতে বিশাল আয়োজন


প্রকাশ: 03/07/2024


Thumbnail

১৯৮৩ তে কপিল দেব। এরপর ২০০৭ থেকে ২০১৩ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির ট্রেবল। তারপর যেন সবকিছুই নিস্তব্ধ হয়ে ছিল একটা লম্বা সময় ধরে। অধিনায়কের পর অধিনায়ক বদল, ট্যাক্টিকস-কোচ-প্রতিপক্ষ সবখানেই পরিবর্তন। কিন্তু কোন কিছুতেই যেন কাজ হচ্ছিল না। বারবার সেমি অথবা ফাইনালে হার নিয়ে মাঠ ছাড়তে হচ্ছিল রোহিত-কোহলিদের। যার জন্য ‘নব্য চোকার’ তকমাটাও লাগার আভাস পাওয়া যাচ্ছিল ভারতের নামের পাশে। কিন্তু অবশেষে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে টানা ১১ বছর পর শিরোপা খরা কাটলো ভারতের। আসল ‘চোকার্স’ খ্যাত দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নবম টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

বারবার হৃদয়ভঙ্গের বিশ্বকাপ শিরোপা জিতেছে ভারত। স্বাভাবিকভাবেই এই ট্রফি তাদের জন্য বিশেষ গুরুত্ব বহন করছে। তাই বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতেও বাড়তি আয়োজন রেখেছে বিসিসিআই। রোহিত-কোহলিদের বরণ করে নিতে আয়োজনে কোনো কমতি রাখছে না বিশ্বের সবচেয়ে ধ্বনী ক্রিকেট বোর্ডটি।
 
বিশ্বকাপ ফাইনালে ভারতের জয়ের ৪ দিন পেরিয়ে গেছে। তবে ট্রফি নিয়ে এখনও দেশে ফিরতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। ভয়ংকর হারিকেন ঝড় ‘বেরিলে’র কবলে পড়ে ক্যারিবীয় দ্বীপ বার্বাডোজেই আটকে গিয়েছিল পুরো ভারত দল। তবে দেরিতে হলেও দেশে ফিরতে যাচ্ছে ভারত দল। বৃহস্পতিবার (৪ জুলাই) বিশ্বকাপজয়ী দল ভারতে অবতরণ করবে বলে জানা গেছে।

বিশ্বকাপজয়ী দলকে নিয়ে ভারতে 'ভিক্টরি প্যারেড’ হওয়ার কথা রয়েছে। টুইটারে নিজেই এই ঘোষণা দিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্যারেডে সমর্থকদের উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়ে রহিত লিখেছেন,  ‘আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে আমরা বিশেষ মুহূর্তটা (বিশ্বকাপ জয়) উদযাপন করতে চাই। ৪ জুলাই বিকেল পাঁচটা থেকে মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়েতে ভিক্টরি প্যারেড করে এই জয়টা উদযাপন করতে চাই। ইটস কামিং হোম।’
 
২০০৭ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেবারও ট্রফি নিয়ে প্যারেড করেছিল দলটি। সেই স্মৃতি মনে করিয়ে দিয়ে টুইটারে এক বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। ২০০৭ সালের প্যারেডের ছবি যোগ করে তিনি লিখেছেন, ‘ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের মতো অর্জনকে সম্মান জানাতে ভিক্টরি প্যারেডে যোগ দিন। মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪ জুলাই বিকেল ৫টায় এই উদযাপন হবে, তারিখটি স্মরণে রাখুন।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭