ওয়ার্ল্ড ইনসাইড

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ


প্রকাশ: 04/07/2024


Thumbnail

এবার ফিলিস্তিনপন্থী আন্দোলনের রেশ অস্ট্রেলিয়ার পার্লামেন্ট ভবনেও। অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে অবস্থিত সংসদ ভবনের ছাদে উঠে ফিলিস্তিনের পক্ষ নিয়ে বিক্ষোভ করছে বিক্ষোভকারীরা। এ সময় বিক্ষোভকারীরা ছাদে একটি ব্যানার টাঙিয়েছে। যাতে লেখা রয়েছে, ‘নদী থেকে সাগর পর্যন্ত ফিলিস্তিনিদের মুক্তি চাই’। খবর আল জাজিরা  

ফিলিস্তিনকে স্বীকৃতিদানে অস্ট্রেলিয়ার একজন মুসলিম সিনেটর সম্মতি প্রদান করায় দেশটির প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ তাকে বহিষ্কার করেছে। এর প্রেক্ষিতে বিক্ষোভকারীরা ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে বৃহস্পতিবার পার্লামেন্ট ভবনের ছাদে বিক্ষোভ করে।  

রেনেগার্ড দলের চারজন বিক্ষোভকারী কালো পোশাক পরিধান করে পার্লামেন্ট ভবনের ছাদে এক ঘণ্টা দাঁড়িয়েছিল। এ সময় তারা সাদা কালো রঙের বড় একটি ব্যানার ছাদে ঝুলিয়ে রাখে। এতে লেখা ছিল ‘চুরি করা জমিতে কোনো শান্তি নেই।’

বিক্ষোভকারীদের মধ্যে একজন উচ্চ কণ্ঠে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সহযোগিতায় গাজা উপত্যকায় ইসরায়েল সরকার পুরোপুরি যুদ্ধাপরাধ করছে। অস্ট্রেলিয়া সরকারও এর সঙ্গে জড়িত। 

বিক্ষোভকারীরা চিৎকার করে আরও বলেন, আমরা অস্ট্রেলিয়া সরকারের কাছে ঘোষণা করছি যে মার্কিন সাম্রাজ্যবাদ, আধিপত্যবিস্তার এবং পুঁজিবাদের মুখোশ উন্মোচন করা পর্যন্ত লড়াই চালিয়ে যাব। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭