কালার ইনসাইড

১৬ বছর পর অভিনয়ে ফিরছেন শাওন


প্রকাশ: 04/07/2024


Thumbnail

শিশুশিল্পী হিসেবে সংস্কৃতি জগতে প্রবেশ করেন মেহের আফরোজ শাওন। এরপর ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। তারপর তিনি অভিনয় করেছেন বহু নাটক, ধারাবাহিক এবং চলচ্চিত্রে।

সর্বশেষ ২০০৮ সালে হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’-এ অভিনয় করেন। দীর্ঘ বিরতির পর ‘নীল জোছনা’ দিয়ে অভিনয়ে ফেরার কারণ কী? শাওনের জবাব, "ছবির গল্প-চিত্রনাট্য ভালো লেগেছে। পরিচালক, টিম এবং সার্বিক আয়োজন দেখে মনে হয়েছে কাজটি করা যায়। তাই যুক্ত হওয়া।" 

‘নীল জোছনা’র খবর কিছুদিন আগেই জানা গেছে। এতে অভিনয় করছেন পশ্চিমবঙ্গের পাওলি দাম, বাংলাদেশের তারিক আনাম খান এবং ইন্তেখাব দিনারের মতো তারকারা। ইতিমধ্যেই ছবির শুটিং শুরু হয়েছে। শাওন জানিয়েছেন, তাঁর অংশের চিত্রায়ণ শুরু হবে ৫ জুলাই থেকে।

শাওন বলেন, "১৬ বছর পর অভিনয় করতে যাচ্ছি। আসলে দুই বছর ধরেই ভাবছিলাম, ভালো গল্প-আয়োজন পেলে অভিনয়ে ফিরব। ভাবতে ভাবতেই দুই বছর চলে গেল। অবশেষে মাস দুয়েক আগে এই ছবিতে যুক্ত হয়েছি।"

অভিনয়ে নিয়মিত হওয়া প্রসঙ্গে শাওন বলেন, "আসলে পরিকল্পনা করে কিছু করা হয় না। যদি পছন্দসই কাজ আসে, তাহলে করব।"

নির্মাতা হিসেবেও শাওনের পরিচিতি রয়েছে। ২০১৬ সালে তিনি বানিয়েছেন ‘কৃষ্ণপক্ষ’, যেখানে অভিনয় করেছেন রিয়াজ ও মাহি। এছাড়া বেশ কিছু নাটকও নির্মাণ করেছেন। পরবর্তীতে নির্মাণে ফেরার পরিকল্পনা প্রসঙ্গে শাওন বলেন, "সর্বশেষ ২০১৮ সালে একটি ছোট ধারাবাহিক [বোতলভূত] নির্মাণ করেছিলাম। এখনো নতুন কাজের ভাবনা আছে মাথায়। যদি কোনো কাজ শুরু করি, অবশ্যই জানাব।" 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭